thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

জাপানি নাগরিক ও খাদেম হত্যা মামলার প্রধান আইনজীবী নিখোঁজ

২০১৮ মার্চ ৩১ ১২:০৮:৪১
জাপানি নাগরিক ও খাদেম হত্যা মামলার প্রধান আইনজীবী নিখোঁজ

রংপুর প্রতিনিধি : রংপুরের স্পেশাল জজ আদালতের পিপি ও জেলা আওয়ামী লীগের আইনবিষয়ক সম্পাদক রথিশ চন্দ্র ভৌমিক শুক্রবার (৩০ মার্চ) সকাল থেকে নিখোঁজ রয়েছেন বলে পরিবারের পক্ষ থেকে দাবি করা হয়েছে। রথিশ চন্দ্র রংপুরের কাউনিয়ায় জাপানি নাগরিক ওসি কুনিও হত্যা মামলা এবং মাজারের খাদেম রহমত আলী হত্যা মামলার প্রধান আইনজীবী।

শনিবার (৩১ মার্চ) সকাল সাড়ে ৯টা থেকে আওয়ামী লীগ নেতার সন্ধান দাবিতে ঢাকা-রংপুর মহাসড়কে নগরীর তাজহাটের সাবেক হাইকোর্ট মোড়, বাবুপাড়া রেলগেট এলাকায় অবরোধ করেছে আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। এতে সড়কের উভয় পাশে বেশকিছু যানবাহন আটকা পড়েছে।

রথিশের ছোটভাই বিভাগীয় কমিউনিটি পুলিশিংয়ের সাধারণ সম্পাদক সুশান্ত কুমার ভৌমিক শনিবার সকালে গণমাধ্যমকে বলেন, ‘আমার ভাই শুক্রবার সকাল ৬টায় বাসা থেকে বের হন। তারপর থেকেই তিনি নিখোঁজ রয়েছেন। তিনি জাপানি নাগরিক হোসি কুনিও হত্যা মামলা, আওয়ামী লীগ নেতা খাদেম রহমত আলী হত্যা মামলায় রাষ্ট্রপক্ষের কৌঁসলি ছিলেন। এসব মামলায় ১১ জন জেএমবি সদস্যের ফাঁসির রায় হয়েছে।’

এ ছাড়া জামায়াত নেতা এ টি এম আজহারুল ইসলামের বিরুদ্ধে মানবতাবিরোধী অপরাধের মামলারও বিশেষ কৌঁসলি ছিলেন অ্যাডভোকেট বাবুসোনা।

পরিবারের ধারণা, এসব কারণেই সংঘবদ্ধ চক্র বাবুসোনাকে অপহরণ করে থাকতে পারে, বলেন তার ভাই।

এ দিকে সারাদিনেও বাবুসোনার খোঁজ না পেয়ে শুক্রবার গভীর রাতে এ ব্যাপারে থানায় সাধারণ ডায়েরি করা হয়েছে।

রংপুর কোতোয়ালি থানার ওসি বাবুল মিয়া জানান, তার নিখোঁজ হওয়ার বিষয়টি জানার পর থেকে পুলিশ, র‌্যাব ও পিবিআইসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থা তাকে উদ্ধারের জন্য মাঠে নেমেছে। জঙ্গিদের মামলা পরিচালনার বিষয়টিসহ বিভিন্ন বিষয় মাথায় নিয়ে আমরা কাজ করছি। তার মোবাইল ফোনটিও ট্রাকিং করে দেখা হচ্ছে।

(দ্য রিপোর্ট/এনটি/মার্চ ৩১, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর