thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৫ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

তিন ভিআইপির বিরুদ্ধে নোটিশের অনুমতি দুদকের

২০১৪ মার্চ ০২ ১৭:৩২:০২
তিন ভিআইপির বিরুদ্ধে নোটিশের অনুমতি দুদকের

দ্য রিপোর্ট প্রতিবেদক : অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে সাবেক এক মন্ত্রী, এক প্রতিমন্ত্রী ও বর্তমান সরকারের এক সংসদ সদস্য ও তাদের স্ত্রী-সন্তানের বিরুদ্ধে নোটিশ জারির অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রাজধানীর সেগুনবাগিচায় দুদক কার্যালয়ে রবিবার কমিশনের নিয়মিত বৈঠকে নোটিশ জারির এ অনুমোদন দেওয়া হয়। তাদের বিরুদ্ধে শিগগির নোটিশ জারি করা হবে।

এরা হলেন- সাবেক স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী অধ্যাপক ডা. আ ফ ম রুহুল হক, তার স্ত্রী ইলা হক, ছেলে জিয়াউল হক, পটুয়াখালী-৪ আসনের সংসদ সদস্য ও সাবেক পানিসম্পদ প্রতিমন্ত্রী মাহবুবুর রহমান, তার স্ত্রী প্রীতি হায়দার এবং রাজশাহী-৪ আসনের সাংসদ এনামুল হক ও তার স্ত্রী তহুরা হক।

দুদকের উপ-পরিচালক মির্জা জাহিদুল আলম, খায়রুল হুদা ও যতন কুমার রায় সম্পদ বিবরণীর এ নোটিশ করেছেন।

দুদক সূত্র জানায়, ওই তিন ভিআইপির সম্পদের হিসাবে অসঙ্গতি থাকায় এ নোটিশ জারির অনুমোদন দেওয়া হয়েছে। এদের হলফনামা এবং আয়কর বিবরণী পর্যালোচনা এবং সংশ্লিষ্ট একাধিক ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ করে অনুসন্ধানকারী কর্মকর্তারা এ সিদ্ধান্ত নেন। সম্পদের সঠিক হিসাব জানতে তাদের বিরুদ্ধে সম্পদ বিবরণী দাখিলের অনুমোদন দিয়েছে কমিশন।

গত ১২ জানুয়ারি রুহুল হক, মাহবুবুর ও এনামুল হকসহ সাত জনের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানের সিদ্ধান্ত নেয় দুদক। ২১ জানুয়ারি অভিযোগ অনুসন্ধানে অনুসন্ধানকারী কর্মকর্তা নিয়োগ দেয় কমিশন।

(দ্য রিপোর্ট/এইচবিএস/একে/ এনআই/মার্চ ২, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর