thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৫ নভেম্বর ২০১৮, ১ অগ্রাহায়ণ ১৪২৫,  ৬ রবিউল আউয়াল ১৪৪০

চট্টগ্রামে ১৩ কেজি সোনা গলিয়ে পাচারের চেষ্টা

২০১৮ এপ্রিল ০১ ১৮:৫৫:৩৯
চট্টগ্রামে ১৩ কেজি সোনা গলিয়ে পাচারের চেষ্টা

চট্টগ্রাম অফিস: ১৩ কেজি সোনার বার গলিয়ে যন্ত্রাংশের ভেতরে ঢুকিয়ে পাচার করার সময় স্বপন চন্দ্র নাথ (৪৩) নামে একজনকে চট্টগ্রাম বিমানবন্দর থেকে আটক করা হয়েছে।

আটক স্বপন চন্দ্র নাথ চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার লাল মোহন নাথের ছেলে।

রবিবার সকালে দুবাই থেকে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে করে তিনি শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে নামেন বলে শাহ আমানত আন্তর্জাতিক বিমান বন্দরের ব্যবস্থাপক উইং কমান্ডার সারোয়ার-ই-জাহান জানিয়েছেন।

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে তার সাথে থাকা বিভিন্ন পণ্য স্ক্যানিং ও তল্লাশি করা হয়। সোনার বার গলিয়ে জিংক প্লেটেড কভারের বিভিন্ন আকারের যন্ত্রের ভেতর এসব সোনা বহন করা হচ্ছিল।

বিমানবন্দর কাস্টমসের উপ-কমিশনার উত্তম বিশ্বাস বলেন, ওই যাত্রীর কাছে থাকা হেয়ার ড্রায়ার, ড্রিল মেশিন, ফ্লোর ক্লিনার মেশিন, চার্জার লাইট এবং খেলনার ভেতরের চেম্বারের মধ্যে সাড়ে ছয় কোটি টাকা মূল্যের এসব সোনা পাওয়া গেছে।

মূলত সোনা গলিয়ে যন্ত্রপাতিগুলোর চেম্বারের আকার দেওয়া হয়। তারপর সেগুলো যন্ত্রের ভেতরে করে আনা হয়। ওই যাত্রী খুব ঘন ঘন মধ্যেপ্রাচ্যে যাওয়া-আসা করেন বলে জানতে পেরেছি।

এ ঘটনায় স্বপন চন্দ্র নাথকে থানায় হস্তান্তর ও মামলা করার প্রক্রিয়া চলছে বলে জানান কাস্টমস কর্মকর্তা উত্তম বিশ্বাস।

এর আগে ১০ মার্চ জেদ্দা থেকে আসা বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটের যাত্রী আসনের নিচে এবং এক যাত্রীর কাছ থেকে ৪৮টি সোনার বার উদ্ধার করে শুল্ক গোয়েন্দা বিভাগ।

এরপর ১৭ মার্চ বিমানবন্দরের এরাইভেল বেল্টের পাশের শৌচাগার থেকে শুল্ক গোয়েন্দা বিভাগ ৫০টি সোনার বার উদ্ধার করে।

এক মাসের মধ্যে দুই বার স্বর্ণ বারের চালান আটকের পর এবার বার গলিয়ে আকার পরিবর্তন করে যন্ত্রাংশের মধ্যে করে বহন করা এই সোনার চালান আটক হলো।

(দ্য রিপোর্ট/এমএসআর/এপ্রিল ০১, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর