thereport24.com
ঢাকা, সোমবার, ১৬ জুলাই ২০১৮, ১ শ্রাবণ ১৪২৫,  ২ নভেম্বর ১৪৩৯

এইচএসসি পরীক্ষায় সাধ্যমতো প্রস্তুতি নেওয়া হয়েছে: শিক্ষামন্ত্রী

২০১৮ এপ্রিল ০১ ১৯:০৬:০৫
এইচএসসি পরীক্ষায় সাধ্যমতো প্রস্তুতি নেওয়া হয়েছে: শিক্ষামন্ত্রী

চট্টগ্রাম অফিস: সারাদেশে সোমবার শুরু হতে যাওয়া উচ্চ মাধ্যমিক পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সাধ্যমতো প্রস্তুতি নেওয়া হয়েছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

রবিবার চট্টগ্রামের একটি কনভেনশন হলে চিটাগাং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির (সিআইইউ) প্রথম সমাবর্তন অনুষ্ঠানে সাংবাদিকদের একথা জানান তিনি।

অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে বেসরকারি বিশ্ববিদ্যালয়টির শিক্ষার্থীদের উদ্দেশ্যে লিখিত বক্তব্য দেন শিক্ষামন্ত্রী; অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নে এইচএসসি পরীক্ষা নিয়ে কথা বলেন।

নাহিদ বলেন, সোমবার থেকে এইচএসসি এবং সমমানের পরীক্ষা শুরু হবে। আমরা আমাদের সাধ্যমতো, মানুষের সাধ্যে যা কুলায়- অতীতের অভিজ্ঞতাগুলো সবকিছু যুক্ত করে প্রস্তুতি ও ব্যবস্থা গ্রহণ করেছি। আমরা আশা করি, এবার সুষ্ঠু পরিবেশে ভালো পরীক্ষা হবে।

এরআগে কয়েকটি পাবলিক পরীক্ষায় প্রশ্ন্ ফাঁস নিয়ে সমালোচনার মুখে রয়েছেন শিক্ষামন্ত্রী নাহিদ। প্রশ্ন ফাঁস ঠেকাতে নানা পদক্ষেপেও কোনো ফল আসছে না। গত এসএসসি পরীক্ষার প্রায় প্রতিটি বিষয়ের প্রশ্নই ফাঁস হয়েছে।

সংবাদকর্মীরা শিক্ষামন্ত্রীর কাছে তার প্রস্তুতি এবং প্রশ্নপত্র ফাঁসের বিষয়ে গৃহীত ব্যবস্থা সম্পর্কে জানতে চাইলে তিনি তা এড়িয়ে যান।

(দ্য রিপোর্ট/এমএসআর/এপ্রিল ০১, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর



রে