thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৫ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

হাবিবুর রহমান প্রাইম ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক

২০১৮ এপ্রিল ০২ ২০:০৭:৪৮
হাবিবুর রহমান প্রাইম ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক

দ্য রিপোর্ট ডেস্ক: হাবিবুর রহমান প্রাইম ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক হিসেবে পদোন্নতি পেয়েছেন। এর পূর্বে তিনি ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক হিসেবে কর্মরত ছিলেন।

দীর্ঘ ৩৩ বছরের ব্যাংকিং পেশায় তিনি আন্তর্জাতিক ব্যাংকিং, বৈদেশিক মুদ্রানীতি ও লেনদেন বিষয়ের উপর অভিজ্ঞতা অর্জন করেন। ১৯৮৫ সালে এবি ব্যাংকে যোগদানের মাধ্যমে তিনি কর্মজীবন শুরু করেন। জনাব রহমান ১৯৮৬ সালে বাংলাদেশ ব্যাংকে সহকারী পরিচালক হিসেবে নিয়োগপ্রাপ্ত হন। হাবিবুর রহমান সুনামের সাথে দীর্ঘ ২০ বছর বাংলাদেশ ব্যাংকের বিআরপিডি, এফইপিডি, এফইআইডি, এফইওডি, ডিবিআই- তে কাজ করেছেন। প্রাইম ব্যাংকে যোগদানের পূর্বে তিনি বাংলাদেশ ব্যাংকের বৈদেশিক মুদ্রা নীতি বিভাগের উপমহাব্যবস্থাপক হিসেবে কর্মরত ছিলেন। জনাব রহমান ২০০৬ সালের অক্টোবরে প্রাইম ব্যাংকে সিনিয়র ভাইস প্রেসিডেন্ট হিসেবে যোগ দেন এবং এমডি সেক্রেটারিয়েট, এক্সপোর্ট ফাইন্যান্স, ইন্টারন্যাশনাল ডিভিশন, এডিসি, রিটেইল ব্যাংকিং, ট্রেজারী, এসএমই, আইসিসিডি ও এফএমডি’র দায়িত্ব পালন করেন।

জনাব রহমান ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভূগোল বিভাগের থিসিস গ্রুপ থেকে স্নাতক সম্মান ও স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করেন। তিনি ২০০০ সালে ইউএস-এইড এর আর্থিক সহায়তায় যুক্তরাষ্ট্রের লুইজিয়ানার নিউ অরলিনস বিশ্ববিদ্যালয় থেকে এমবিএ (মেজর-এমআইএস) ডিগ্রি সম্পন্ন করেন।

দীর্ঘ ব্যাংকিং জীবনে তিনি দেশে ও বিদেশে বিভিন্ন ট্রেনিং কোর্স সাফল্যের সাথে সম্পন্ন করেছেন এবং ব্যাংকিং ও ফাইন্যান্স বিষয়ক বিভিন্ন ধরনের সেমিনার, ওয়ার্কশপ ও আলোচনা সভায় অংশগ্রহণ করেন।

(দ্য রিপোর্ট/এমএসআর/এপ্রিল ০২, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

অর্থ ও বাণিজ্য এর সর্বশেষ খবর

অর্থ ও বাণিজ্য - এর সব খবর