thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল 24, ১০ বৈশাখ ১৪৩১,  ১৪ শাওয়াল 1445

রোনালদোর জাদুকরী পারফরম্যান্সে সেমিতে রিয়াল

২০১৮ এপ্রিল ০৪ ০৮:৩৯:৩৬
রোনালদোর জাদুকরী পারফরম্যান্সে সেমিতে রিয়াল

দ্য রিপোর্ট ডেস্ক : পর্তুগিজ তারকার ক্রিস্টিয়ানো রোনালদোর জাদুকরী পারফরম্যান্সে কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে জুভেন্টাসকে ৩-০ গোলে উড়িয়ে দিয়ে সেমিফাইনালে এক পা দিয়ে রাখল রিয়াল মাদ্রিদ।

তুরিনে মঙ্গলবার (৩ এপ্রিল) রাতে ম্যাচের তৃতীয় মিনিটেই রিয়ালকে এগিয়ে দেন রোনালদো। ইসকোর পাস থেকে বল জালে জড়ান পর্তুগিজ ফরোয়ার্ড। এই গোলে ইতিহাসে নাম লেখালেন রোনালদো। প্রথম খেলোয়াড় হিসেবে চ্যাম্পিয়নস লিগে টানা ১০ ম্যাচে গোল করলেন পাঁচবারের ফিফা বর্ষসেরা এই ফুটবলার।

প্রথমার্ধে আরো বেশ কিছু সুযোগ পেয়েছিল রিয়াল মাদ্রিদ। কিন্তু অতিথিরা ব্যবধান বাড়াতে পারেনি। গোল শোধ করার সুযোগ কাজে লাগাতে পারেনি জুভেন্টাসও। ফলে প্রথমার্ধে আর কোনো গোল হয়নি।

দ্বিতীয়ার্ধে ম্যাচের ৬৪ মিনিটে আসে জাদুকরী সেই মুহূর্ত। দানি কারভাহালের ক্রস থেকে অবিশ্বাস্য এক বাইসাইকেল কিকে বল জালে পাঠান রোনালদো। চেয়ে দেখা ছাড়া কিছুই করার ছিল না জুভেন্টাস গোলরক্ষক জিয়ানলুইজি বুফনের। এ নিয়ে চ্যাম্পিয়নস লিগে রোনালদোর গোল হলো ১১৯টি। এ মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ৩৯টি।

একে তো দুই গোলে পিছিয়ে পড়া, দুই মিনিট পর বিপদ আরো বাড়ে জুভেন্টাসের। দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন জুভেন্টাসের আর্জেন্টাইন স্ট্রাইকার পাওলো দিবালা।

ম্যাচের ৭২ মিনিটে স্কোরলাইন ৩-০ করে ফেলে রিয়াল মাদ্রিদ। রোনালদোর বাড়ানো বল থেকে গোলটি করেন ব্রাজিলিয়ান ডিফেন্ডার মার্সেলো। তাতে ১৯৬২ সালের পর প্রথমবার ইউরোপিয়ান প্রতিযোগিতায় ঘরের মাঠে রিয়ালের কাছে জুভেন্টাসের হারও নিশ্চিত হয়ে যায়।

গত মৌসুমে চ্যাম্পিয়নস লিগের ফাইনালে জুভেন্টাসকে ৪-১ গোলে উড়িয়ে দিয়ে টানা দ্বিতীয় শিরোপা জিতেছিল জিনেদিন জিদানের রিয়াল মাদ্রিদ। আগামী বুধবার রিয়ালের মাঠে হবে শেষ আটের ফিরতি লেগের ম্যাচ।

(দ্য রিপোর্ট/এনটি/এপ্রিল ০৪, ২০১৮ )

পাঠকের মতামত:

SMS Alert

ফুটবল এর সর্বশেষ খবর

ফুটবল - এর সব খবর