thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

রোকেয়া বিশ্ববিদ্যালয় থেকে ‘জঙ্গি’ সাদিয়ার ছাত্রত্ব স্থগিত

২০১৮ এপ্রিল ০৬ ২২:২২:১৮
রোকেয়া বিশ্ববিদ্যালয় থেকে ‘জঙ্গি’ সাদিয়ার ছাত্রত্ব স্থগিত

রংপুর প্রতিনিধি : জঙ্গি সংশ্লিষ্টতার অভিযোগে লালমনিরহাটে গ্রেপ্তার রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্রী সাদিয়া আফরোজ নীনার ছাত্রত্ব সাময়িকভাবে স্থগিত করেছে কর্তৃপক্ষ।

শুক্রবার (৬ এপ্রিল) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয় প্রশাসন এ সিদ্ধান্ত নিয়েছে।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের সহকারী প্রশাসক তাবিউর রহমান প্রধান গণমাধ্যমকে জানান, জঙ্গি তৎপরতায় সংশ্লিষ্টতার অভিযোগ পাওয়ায় শুক্রবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয় প্রশাসন এ সিদ্ধান্ত নিয়েছে।

গত বুধবার রাতে লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার ধুবনী গ্রামের নিজ বাড়ি থেকে সাদিয়া আফরোজ নীনাকে গ্রেপ্তার করে পুলিশ।

সাদিয়া বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের হিসাববিজ্ঞান বিভাগের চতুর্থ বর্ষের ছাত্রী। তিনি ধুবনী গ্রামের নুরল ইসলামের মেয়ে।

গ্রেপ্তারের পর হাতীবান্ধা থানার ওসি ওমর ফারুক বলেন, জেএমবি সদস্য নীনার কাছ থেকে তিনটি মোবাইল ফোন সেট উদ্ধার করা হয়েছে। সেগুলোতে বিভিন্ন দেশের মুসলিমদের জখমের ছবি, আগ্নেয়াস্ত্র ব্যবহারের ফুটেজ ও বিভিন্ন জঙ্গি নেতাদের ছবি ও তাদের বক্তব্যের ফুটেজ পাওয়া গেছে।

তিনটি অ্যাপস ব্যবহার করে ওইসব ছবি ও ভিডিও ফুটেজের মাধ্যমে তিনি জঙ্গি সদস্যদের উদ্বুদ্ধ করে দেশের অভ্যন্তরে নাশকতা চালানোর পরিকল্পনা করে আসছিলেন বলে জানান ওসি।

এ ঘটনায় তার বিরুদ্ধে পুলিশ মামলা করেছে।

ওই মামলায় বলা হয়, ২০১৫ সাল থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে (ফেইসবুক) নিজ নামে মোট তিনটি আইডি খোলে সাদিয়া আফরোজ নীনা। এসব আইডির মাধ্যমে মোহাম্মদ আনাস, মেহেদী হাসান, এমআরএফ ওরফে সোহেল রানাসহ ১০/১২ জন জঙ্গি সদস্যের সঙ্গে যোগাযোগ স্থাপন করে দেশের অভ্যন্তরে নাশকতা চালানোর পরিকল্পনা করেন তিনি।

ওই সদস্যদের নিয়ে গোপন বৈঠক হচ্ছে এমন খবরে বুধবার রাতে অভিযান চালিয়ে নিজ বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করে পুলিশ। এসময় আরও ১০/১২ জন পালিয়ে যায় বলেও মামলায় উল্লেখ করা হয়েছে।

(দ্য রিপোর্ট/এনটি/এপ্রিল ০৬, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর