thereport24.com
ঢাকা, সোমবার, ১৬ জুলাই ২০১৮, ১ শ্রাবণ ১৪২৫,  ২ নভেম্বর ১৪৩৯

আত্মঘাতী গোলে পিএসজির রক্ষা

২০১৮ এপ্রিল ০৭ ১০:১৪:৪১
আত্মঘাতী গোলে পিএসজির রক্ষা

দ্য রিপোর্ট ডেস্ক : শিরোপা জয়ের কাছাকাছি যাওয়া পিএসজি ক্লাব টানা সাত ম্যাচ জয়ের পর ইচেনার মাঠে হারতে বসেছিলো। ম্যাচের শুরু থেকেই ছন্দহীন ভাবে হারতে বসা পিএসজি শেষ মুহূর্তে প্রতিপক্ষের আত্মঘাতী গোলে রক্ষা পায়।

ম্যাচের বেশির ভাগ সময় ১০ জন নিয়ে খেলতে থাকা দলটি পুরো ম্যাচেই ছিলো ছন্নছাড়া।

এদিন ম্যাচের শুরুতেই বড় ধাক্কা খায় উনাই এমেরির দল। ম্যাচের ১৭তম মিনিটেই এগিয়ে যায় স্বাগতিকরা। ছয় গজ বক্সে জটলার মধ্যে বল পেয়ে আলতো শটে জালে ঠেলে দেনে স্বাগতিক ফরোয়ার্ড রেমি কাবেলা। ৩১তম মিনিটে দ্বিতীয় গোল খাওয়া থেকে বেঁচে যায় পিএসজি। ফরাসি মিডফিল্ডার কাবেলার দুর্বল স্পট কিক ডান দিকে ঝাঁপিয়ে ঠেকিয়ে দেন গোলরক্ষক আঁলফুস আরিওলা।

৪৩তম মিনিটে দ্বিতীয় বড় ধাক্কাটি খায় অতিথিরা। তাদের ফরাসি ডিফেন্ডার প্রেসনেল কিমপেম্বে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন। নিজেদের খুঁজে না পাওয়ার হতাশাতেই কি-না, বিরতির আগে দুই মিনিটের ব্যবধানে অহেতুক ফাউল করে হলুদ কার্ড দেখেন দলটির আর্জেন্টাইন মিডফিল্ডার হাভিয়ের পাস্তোরে ও ফরাসি ডিফেন্সিভ-মিডফিল্ডার লাসানা দিয়ারা।

দ্বিতীোর্ধের শুরুর দিকে কিছুটা ছন্দে ফেরার আভাস দিলেও গোলের দেখা পায়নি পিএসজি। ৬২তম মিনিটে বরং উল্টো গোল খেতে বসে অতিথিরা। কিন্তু ফরাসি মিডফিল্ডার বাম্বা লক্ষ্যভেদ করতে ব্যর্থ হলে সে যাত্রায় রক্ষা পায় এমেরির দল। ৭৪তম মিনিটে মরক্কোর ফরোয়ার্ড উসামা তান্নানের জোরালো শট ক্রসবারে লাগলে আরেক দফা বেঁচে যায় তারা।

দুই মিনিট পর ম্যাচের সেরা সুযোগটি নষ্ট করেন কিছুক্ষণ আগে পাস্তোরের বদলি নামা এদিনসন কাভানি। পাল্টা আক্রমণে বল পায়ে ডি-বক্সে ঢুকে পড়েন ডি মারিয়া। তাকে প্রতিহত করতে এগিয়ে যান গোলরক্ষক। আর্জেন্টাইন ফরোয়ার্ড সুযোগ বুঝে ডান দিকে কাভানিকে বল বাড়ান। কিন্তু ফাঁকা গোলপোস্ট পেয়েও অবিশ্বাস্যভাবে লক্ষ্যভ্রষ্ট শট নেন দলটির সর্বোচ্চ গোলদাতা।

যোগ করা সময়ে ম্যাচে ফেরার আর কোন সুযোগ পায়নি পিএসজি। ঠিক শেষ মুহূর্তেই বড় ভুল করে বসে প্রতিপক্ষ। ডান দিক থেকে আসা বল ডি-বক্স থেকে ঠেকাতে যান মাথিউ দেবুচি। কিন্তু তার পায়ে লেগে বল চলে যায় নিজেদের জালে। এতে চরম লড়াই চলতে থাকা ম্যাচটিতে ড্র করেই মাঠ ছাড়তে হয় স্বাগতিকদের।

পয়েন্ট টেবিলে ৩২ ম্যাচে ৮৪ পয়েন্ট নিয়ে টেবিলের সবার উপরে অবস্থান করছে পিএসজি। আর ৩১ ম্যাচ খেলে দ্বিতীয় স্থানে আছে মোনাকো।

(দ্য রিপোর্ট/এনটি/এপ্রিল ০৭, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

ফুটবল এর সর্বশেষ খবর

ফুটবল - এর সব খবর



রে