thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

কুমিল্লায় খালেদার জামিন নামঞ্জুর

২০১৮ এপ্রিল ১০ ১২:৩৮:৫১
কুমিল্লায় খালেদার জামিন নামঞ্জুর

কুমিল্লা প্রতিনিধি : কুমিল্লার চৌদ্দগ্রামে নৈশকোচে পেট্রলবোমা হামলায় ৮ জন নিহতের ঘটনায় দায়ের মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন নামঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার (১০ এপ্রিল) বেলা সাড়ে ১১টার দিকে কুমিল্লার পাঁচ নম্বর আমলি আদালতের বিচারক মুসতাইন বিল্লাহ এ আদেশ দেন।

পরে খালেদা জিয়ার আইনজীবী সানাউল্লা মিয়া সাংবাদিকদের বলেন, ‘আমরা উচ্চ আদালতে এ মামলায় জামিন আবেদন করব।’

তিনি আরও বলেন, ‘বাসে আগুন বিএনপি দেয়নি। আওয়ামী লীগই বাসে আগুন দিয়েছে। এসবের প্রমাণ আমাদের কাছে আছে। রাজনৈতিক প্রতিহিংসার কারণে এ মামলার চার্জশিটে বেগম জিয়ার নাম অন্তর্ভূক্ত করা হয়েছে।’

খালেদা জিয়ার কুমিল্লার আইনজীবী কাইমুল হক রিংকু জানান, শারীরিক অসুস্থতার কারণে কারাগার থেকে খালেদা জিয়াকে কুমিল্লার আদালতে হাজির করা হয়নি। আদালতে আবেদনের পরিপ্রেক্ষিতে এই মামলায় তাকে (সি ডব্লিউ) গ্রেফতার দেখানো হয়। এরপর আজ জামিন আবেদন করা হলে তা বিচারক নামঞ্জুর করেন।

খালেদা জিয়ার পক্ষে জিআর ৫১ মামলাটি শুনানি করেন অ্যাডভোকেট সানাউল্লা মিয়া, মো. মহসিন, কাইমুল হক রিংকু প্রমুখ।

২০১৫ সালের জানুয়ারি ও ফেব্রুয়ারিতে কুমিল্লার চৌদ্দগ্রামে নাশকতার ঘটনায় তিনটি মামলা দায়ের করা হয়েছিল। অন্যদের সঙ্গে এ মামলায় খালেদা জিয়াসহ বিএনপির সাত শীর্ষ নেতাকে হুকুমের আসামি করা হয়। এ মামলায় দীর্ঘ শুনানি শেষে গত জানুয়ারিতে খালেদা জিয়াসহ অন্য আসামিদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন কুমিল্লার আমলি আদালত।

উল্লেখ্য, দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় গত ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়াকে ৫ বছরের কারাদণ্ড দিয়েছেন অস্থায়ী পঞ্চম বিশেষ জজ আদালত। সেদিন রায় ঘোষণার পরপরই খালেদা জিয়াকে পুরান ঢাকার নাজিম উদ্দিন রোডের পুরাতন কেন্দ্রীয় কারাগারে বন্দি হিসেবে নিয়ে যাওয়া হয়। বর্তমানে তিনি সেখানে রয়েছেন।

(দ্য রিপোর্ট/এনটি/এপ্রিল ১০, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর