thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৭ জুলাই ২০১৮, ১ শ্রাবণ ১৪২৫,  ৩ নভেম্বর ১৪৩৯

স্থগিতের সিদ্ধান্ত প্রত্যাহার

আন্দোলন চলবে

২০১৮ এপ্রিল ১০ ১৯:০৫:১৩
আন্দোলন চলবে

দ্য রিপোর্ট প্রতিবেদক : সরকারের আশ্বাসে আন্দোলন স্থগিতের সিদ্ধান্ত নেওয়ার একদিনের মাথায় তা প্রত্যাখ্যান করে সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে আবারও আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে আন্দোলনকারীরা।

মঙ্গলবার (১০ এপ্রিল) বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কেন্দ্রীয় গ্রন্থগারের সামনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ ঘোষনা দেয় বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ।

এর আগে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত এ সংগঠনের পক্ষ থেকে কর্মসূচি স্থগিত ঘোষণা দেওয়া হয়েছিল। সোমবার (৯ এপ্রিল) সংগঠনের একটি প্রতিনিধি দল সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সঙ্গে দেখা করার পর আগামী ৭ মে পর্যন্ত আন্দোলন স্থগিতের ঘোষণা দিয়েছিল।
জাতীয় সংসদে সোমবার (৯ এপ্রিল) কোটা সংস্কার প্রসঙ্গে কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরীর দেওয়া এক বক্তব্য প্রত্যাখ্যান করে তা মঙ্গলবার বিকেল পাঁচটার মধ্যে প্রত্যাহারের আহবান জানায় সংগঠনটি। এদিন (১০ এপ্রিল) সকালে ঢাবি কেন্দ্রীয় গ্রন্থগারের সামনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ ঘোষনা দেয় সংগঠনটি। সে সময় সংগঠনের নেতারা বলেছিলেন, কৃষিমন্ত্রী লিখিতভাবে তাঁর বক্তব্য প্রত্যাহার না করলে তারা আবারো আন্দোলনে নামবেন।
এছাড়া একই সংবাদ সম্মেলন থেকে আটককৃত আন্দোলকারীদের ছেড়ে দিতে ও আহতদের চিকিৎসার দায়িত্ব নেওয়ার জন্য সরকারের প্রতি আহবান জানানো হয়েছিল।
এসব দাবি পূরণ না হওয়ায় আবারও আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষনা দেওয়া হয়েছে বলে সংগঠনের পক্ষ থেকে জানানো হয়েছে।
এদিকে মঙ্গলবার সচিবালয়ে এক অনুষ্ঠানে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, আগামী বাজেটের পরে কোটা সংস্কারে হাত দেওয়া হবে। অর্থমন্ত্রীর এ বক্তব্যও বিভ্রান্তিকর বলে মনে করে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ।
পরিষদের পক্ষ থেকে আরও বলা হয়, সরকারি চাকরিতে কোটা সংস্কারের বিষয়ে প্রধানমন্ত্রীর কাছ থেকে সুস্পষ্ট বক্তব্য না আসা পর্যন্ত তারা আন্দোলন চালিয়ে যাবেন।
প্রসঙ্গত, সোমবার সংসদে কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী ক্ষোভ প্রকাশ করে বলেন, ‘পরিষ্কার বলতে চাই, মুক্তিযুদ্ধ চলছে, চলবে। রাজাকারের বাচ্চাদের আমরা দেখে নেবো। তবে ছাত্রদের প্রতি আমাদের কোনো রাগ নেই। মতলববাজ, জামায়াত-শিবির, তাদের এজেন্টদের বিরুদ্ধে সামান্য শৈথিল্য দেখানো হবে না।’
(দ্য রিপোর্ট/ টিআইএম /এপ্রিল ১০, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর



রে