thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৮ ডিসেম্বর ২০১৮, ৪ পৌষ ১৪২৫,  ৯ রবিউস সানি ১৪৪০

বর্ষবরণ শুধু ঐতিহ্য নয়, একটি বার্তাও : ঢাবি উপাচার্য

২০১৮ এপ্রিল ১৪ ১১:১০:১১
বর্ষবরণ শুধু ঐতিহ্য নয়, একটি বার্তাও : ঢাবি উপাচার্য

ঢাবি প্রতিনিধি : ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেছেন, বর্ষবরণ শুধু ঐতিহ্য রক্ষার অনুষ্ঠান নয়। এর মধ্য দিয়ে একটি বার্তা আছে, আছে অসাম্প্রদায়িক চেতনা, উদার নৈতিক, মানবিক মূল্যবোধে উদ্বুদ্ধ হওয়ার প্রেরণা।

শনিবার (১৪ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের ঐতিহাসিক বটতলায় সংগীত বিভাগ আয়োজিত বর্ষবরণের অনুষ্ঠানের উদ্বোধনকালে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, যা ছিল আমাদের মুক্তিযুদ্ধের চেতনা, দর্শন যেটি ধারণ করতেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিব। বঙ্গবন্ধুর সেই সোনার বাংলা বিনির্মাণের জন্য এ বছর মঙ্গল শোভাযাত্রার স্লোগানটি হলো ‘মানুষ ভজলে সোনার মানুষ হবি’।

অধ্যাপক আখতারুজ্জামান বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে সম্প্রতি অপতথ্যের ওপর ভিত্তি করে অনাকাঙ্খিত ঘটনা ঘটে গেছে। নতুন বছরে যেন এ ধরনের ঘটনা সংগঠিত না হয়। নতুন বছর সকলের জীবনে সমৃদ্ধি নিয়ে আসুক। পাশাপাশি সকল তথ্য আমরা যাছাই-বাছাই করে গ্রহণ বা বর্জন করব নতুন বছরে এটি হোক প্রত্যয়।

উদ্বোধনী অনুষ্ঠানের পর বিভাগের শিক্ষার্থীদের অংশগ্রহণে বৈশাখের গান পরিবেশিত হচ্ছে। অন্যদিকে পহেলা বৈশাখের মূল আয়োজন মঙ্গল শোভাযাত্রা চারুলা অনুষদ থেকে শুরু হবে।

(দ্য রিপোর্ট/এনটি/এপ্রিল ১৪, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর