thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৮ সেপ্টেম্বর ২০১৮, ৩ আশ্বিন ১৪২৫,  ৭ মহররম ১৪৪০

সোসিয়েদাদের ৩৮ বছরের রেকর্ড ভাঙল বার্সা

২০১৮ এপ্রিল ১৫ ০৮:৩৯:১৮
সোসিয়েদাদের ৩৮ বছরের রেকর্ড ভাঙল বার্সা

দ্য রিপোর্ট ডেস্ক : রিয়াল সোসিয়েদাদের ৩৮ বছরের সবচেয়ে বেশি ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড এবার ভেঙেছে বার্সেলোনা। ফলে লা লিগায় টানা সবচেয়ে বেশি ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড এখনকাতালান ক্লাবটির।

১৯৭৯ থেকে ১৯৮০ পর্যন্ত স্পেনের শীর্ষ লিগে টানা ৩৮ ম্যাচে অপরাজিত ছিল রিয়াল সোসিয়েদাদ। গত শনিবার লেগানেসকে হারিয়ে সোসিয়েদাদের রেকর্ড ছুঁয়েছিল বার্সা। আজ আরেক শনিবার ভ্যালেন্সিয়াকে ২-১ গোলে হারিয়ে সোসিয়েদাদকে ছাড়িয়ে গেল আর্নেস্তো ভালভার্দের দল।

সোসিয়েদাদ রেকর্ড গড়েছিল দুই মৌসুম মিলিয়ে। এই রেকর্ড গড়ার পথেও তারা লিগ শিরোপা জিততে পারেনি। ১৯৭৮-৭৯ মৌসুমের শেষ ছয় ম্যাচে অপরাজিত ছিল সোসিয়েদাদ।

পরের মৌসুমে তারা প্রথম ৩২ ম্যাচে অপরাজিত ছিল। তখন লা লিগায় দল ছিল ১৮টি। ৩৩তম ম্যাচে সেভিয়ার কাছে হেরে সোসিয়েদাদের ৩৮ ম্যাচের অপরাজিত যাত্রা থামে। মৌসুমে ম্যাচ বাকি ছিল আর একটি। ফলে সেভিয়ার কাছে হারের মূল্য দিতে হয় সোসিয়েদাদকে। পয়েন্ট টেবিলে তাদের টপকে যায় রিয়াল মাদ্রিদ।

সোসিয়েদাদ ৩৮ ম্যাচের ২২টি জিতেছিল। বাকি ১৬ ম্যাচ হয়েছিল ড্র।

সোসিয়েদাদের মতো বার্সার নতুন রেকর্ডটাও দুই মৌসুম মিলিয়ে। লুইস এনরিকের অধীনে গত মৌসুমে শেষ সাত ম্যাচ জিতেছিল বার্সা। এনরিকে যেখানে শেষ করেছিলেন, এই মৌসুমে সেখান থেকে শুরু করেন ভালভার্দে।

ভালভার্দের অধীনে এই মৌসুমে লিগের প্রথম ৩২ ম্যাচেই অপরাজিত থাকল বার্সা। তাতে বার্সা উঠে গেল নতুন উচ্চতায়।

এবার বার্সার সামনে আরেক রেকর্ডের হাতছানি। লা লিগায় এক মৌসুমের সব ম্যাচ অপরাজিত থাকতে পারেনি কোনো দলই। লিগের বাকি ছয় ম্যাচে হার এড়ালেই বার্সা গড়বে ইতিহাস।

(দ্য রিপোর্ট/এনটি/এপ্রিল ১৫, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

ফুটবল এর সর্বশেষ খবর

ফুটবল - এর সব খবর



রে