thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

রাজশাহীতে নির্মাণাধীন ভবনের ক্রেন ভেঙে শ্রমিক নিহত

২০১৮ এপ্রিল ১৫ ১১:৩৪:৪২
রাজশাহীতে নির্মাণাধীন ভবনের ক্রেন ভেঙে শ্রমিক নিহত

রাজশাহী প্রতিনিধি : রাজশাহী নগরীতে নির্মাণাধীন বহুতল ভবনের ক্রেন ভেঙে পড়ে মোস্তাজুল ইসলাম (২২) নামের এক শ্রমিক নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন বাবু মিয়া (৩৫) নামে আরেক শ্রমিক।

রবিবার (১৫ এপ্রিল) সকাল সোয়া ৯টার দিকে রাজশাহীর টেকনিক্যাল ট্রেনিং সেন্টারে (টিটিসি) এ দুর্ঘটনা ঘটে।

নিহত মোস্তাজুল ইসলাম নগরীর ঠাকুরমারা সুতাহটি এলাকার সেলিম ইসলামের ছেলে। তিনি মিক্সার মেশিনের সহকারী হিসেবে কাজ করছিলেন।

আহত বাবু নগরীর বহরমপুর এলাকার বাসিন্দা। মুমূর্ষু অবস্থায় তাকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে নেওয়া হয়েছে।

তারা দুজন কোরিয় সহায়তা সংস্থা কোইকার অর্থায়নে নির্মিত রাজশাহী টিটিসির ক্যাপাসিটি বিল্ডিং প্রকল্পের ভাড়াকরা কর্মী ছিলেন।

এ প্রকল্পটি বাস্তবায়ন করছে মুক্তা কনস্ট্রাকশন। প্রতিষ্ঠানটির প্রকল্প ব্যবস্থাপক আমিনুল ইসলাম বলেন, বাইরের একটি প্রতিষ্ঠান সাব-কন্ট্রাক্ট নিয়ে শ্রমিকদের দিয়ে কাজ করাচ্ছিল। সকাল ৮টা থেকে শুরু হয় তৃতীয় তলার কাজ। সেখানে ক্রেনে করে নির্মাণ সামগ্রী তুলছিলেন কর্মীরা। সকাল সোয়া ৯টার দিকে স্যাফটি ভেঙে ক্রেনটি নিচের মিক্সার মেশিন ঘেঁষে পড়ে। এসময় সেখানে কর্মরত মোস্তাজুল মাথায় ও বুকে মারাত্মক আঘাত পেয়ে ঘটনাস্থলেই মারা যান। মারাত্মকভাবে আহত হন আরেক কর্মী বাবু। তাকে দ্রুত রামেক হাসপাতালে নেওয়া হয়।

শ্রমিকদের ভাষ্য, কোনো ধরনের নিরাপত্তা ছাড়াই নিচে কাজ করছিলেন কর্মীরা। এছাড়া কাজ শুরুর আগে যন্ত্রাংশ পরীক্ষা করেও দেখেননি সংশ্লিষ্টরা। এতে দুর্ঘটনায় হতাহত হয়েছেন ওই দুই শ্রমিক। তবে কর্মীদের নিরাপত্তা সরঞ্জাম সরবরাহ করা হয়েছে বলে দাবি করেন নির্মাণকারী প্রতিষ্ঠানের প্রতিনিধিরা।

নগরীর শাহমখদুম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিল্লুর রহমান বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেছে। মরদেহ উদ্ধার করে থানায় নেয়া হচ্ছে। এনিয়ে আইনত ব্যবস্থা নিচ্ছে পুলিশ।

(দ্য রিপোর্ট/এনটি/এপ্রিল ১৫, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর