thereport24.com
ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল 24, ১১ বৈশাখ ১৪৩১,  ১৫ শাওয়াল 1445

শাপলা চত্বরের মহাসমাবেশ

পিছু হটছে হেফাজত

২০১৩ নভেম্বর ০৮ ১৩:২৪:২৬
পিছু হটছে হেফাজত

কাওসার আজম, দিরিপোর্ট২৪ : কওমি মাদরাসাভিত্তিক সংগঠন হেফাজতে ইসলাম অবশেষে তাদের পূর্বঘোষিত ১৫ নভেম্বর শাপলা চত্বরে মহাসমাবেশ করা থেকে পিছু হটছে । একইসঙ্গে পূর্বঘোষিত বিভাগীয় সমাবেশসহ অন্যান্য কর্মসূচিও পেছানোর চিন্তা করছে সংগঠনটি।

হেফাজতে ইসলাম ঢাকা মহানগরীর যুগ্ম-আহবায়ক মাওলানা জাফরুল্লাহ খান দিরিপোর্টকে জানান, আগামী ১৫ নভেম্বর রাজধানীর শাপলা চত্বরে মহাসমাবেশের জন্য ডিএমপির (ঢাকা মেট্রোপলিটন পুলিশ) কাছে অনুমতি চাওয়া হয়েছে। তবে, ওইদিন পবিত্র আশুরা হওয়ায় এবং ১৪, ১৫ ও ১৬ নভেম্ব্র তাবলীগ জামায়াতের ঢাকা জেলার কর্মসূচি থাকায় পূর্বনির্ধারিত মহাসমাবেশ পেছানো হতে পারে।

জাফরুল্লাহ খান বলেন, একদিকে পবিত্র আশুরা, অন্যদিকে তাবলীগ জামায়াতের কর্মসূচিতে যাতে কোনোরকম ব্যাঘাত না ঘটে এ জন্য এক সপ্তাহ পেছানোর চিন্তা-ভাবনা হচ্ছে। মহাসমাবেশ ১৫ নভেম্বরের পরের শুক্রবার অনুষ্ঠিত হবে কী-না এমন প্রশ্নের জবাবে হেফাজতের এই নেতা বলেন, হতে পারে।

হেফাজতে ইসলামের সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদী জানান, কর্মসূচি পেছানো হবে কী-না বিষয়টি এখনো ঠিক হয়নি। রবিবার এই ব্যাপারে হেফাজতের বৈঠক আছে। ওই বৈঠকে সবকিছু ঠিক হবে। ১৫ নভেম্বরের কর্মসূচি পেছালে অন্যান্য কর্মসূচি পেছানো হবে কী-না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, হতে পারে।

শুধু বিভাগীয় শহর নয়, নারায়ণগঞ্জ, গাজীপুর, নোয়াখালীসহ গুরুত্বপূর্ণ জেলা শহরগুলোতেও কর্মসূচি দেওয়া হচ্ছে বলে জানান তিনি। গত ২ নভেম্বর চট্টগ্রামের হাটহাজারীর পার্বতী হাইস্কুল মাঠে হেফাজতে ইসলাম চট্টগ্রাম বিভাগীয় সমাবেশ থেকে এ কর্মসূচি দেওয়া হয়।

পূর্বে ঘোষিত ১৩ দফা দাবি বাস্তবায়ন, গ্রেফতারকৃত নেতাকর্মীদের মুক্তি ও কওমি মাদরাসা শিক্ষা কর্তৃপক্ষ আইন-২০১৩ পাসের চেষ্টার প্রতিবাদে এই কর্মসূচি ঘোষণা করেন সংগঠনটির যুগ্মমহাসচিব মাওলানা জুনায়েদ আল হাবিব। এ সময় হেফাজতে ইসলামের আমীর আল্লামা শাহ আহমদ শফী ও মহাসচিব জুনায়েদ বাবু নগরীসহ অন্যান্য কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

(দিরিপোর্ট২৪/কেএ/এপি/এইচএসএম/নভেম্বর ০৮, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর