thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৫ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

লালমনিরহাটে অগ্নিকাণ্ডে ৮ দোকান পুড়ে কোটি টাকার ক্ষতি

২০১৮ এপ্রিল ১৮ ১১:১৯:৪৯
লালমনিরহাটে অগ্নিকাণ্ডে ৮ দোকান পুড়ে কোটি টাকার ক্ষতি

লালমনিরহাট প্রতিনিধি : লালমনিরহাট জেলার কালীগঞ্জ উপজেলায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় ৮টি দোকান পুড়ে ছাই হয়েছে। এ দুর্ঘটনায় প্রায় ১ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দবি দোকান মালিকদের।

মঙ্গলবার (১৭ এপ্রিল) মধ্যরাতে উপজেলার রেলষ্টেশন সংলগ্ন বাজারে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এ অগ্নিকাণ্ড হয়েছে বলে প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে।

এ ঘটনায় ১টি কাপড়ের দোকান, ১টি টেইলার্স, ২টি ইলেকট্রনিক্সের দোকান, ১টি কম্পিউটার ও ফটোকপির দোকান, ১টি জুতার দোকান, ১টি হার্ডওয়্যারের দোকান এবং ১টি ফলের দোকান পুড়ে গেছে।

ক্ষতিগ্রস্ত দোকান মালিকরা হলেন, কাপড়ের দোকান মালিক মাধব চন্দ্ররায়, টেইলার্স মালিক রবিউল ইসলাম, জুতার দোকান মালিক মনিরুজ্জামান মনির, কসমেডিকের দোকান মালিক এরশাদ হোসেন, লাইব্রেরীর দোকান মালিক জনি মিয়া, ২ ইলেকট্রনিক্স দোকানদার মালিক বিপ্লব মিয়া ও মুছা মিয়া , হার্ডওয়্যার দোকান মালিক সাদেকুল ইসলাম।

ঘটনার প্রত্যক্ষদর্শী চায়ের দোকানদার আতেব আলী জানান, ‘আমি অনেক রাত অবদি চায়ের দোকন করি। মঙ্গলবার মধ্য রাতে হঠাৎ লক্ষ্য করি ওরিয়েন্ট টেইলার্সের সামনে আগুন লেগেছে। আগুন দেখে আমি চিৎকার করে আশে পাশের লোকজনদের ডাকি এবং আগুন নেভানোর চেষ্টা করি। এরই মধ্যে আগুন দ্রুত গোটা দোকানে লেগে যায়। অবস্থা খারাপ হলে আমরা দ্রুত কালীগঞ্জ ফায়ার সার্ভিসকে খবর দেই। তবে আগুন আরো দ্রুত আশে পাশের কয়েকটি দোকানে ছড়িয়ে পরে।
এদিকে ফায়ার সার্ভিস এসে স্থানীয়দের সহযোগীতায় আগুন নিয়ন্ত্রনে আনে। তবে এরই মধ্যে ওই ৮টি দোকানের মালামাল টাকা পয়সা সব আগুনে পুড়ে ছাই হয়ে যায়। তাদের আর কোন কিছুই বাঁচানো সম্ভব হয়নি।

এ বিষয়ে কালীগঞ্জ ফায়ার ষ্টেশনের দ্বায়িত্বরত লিডার আব্দুর রহমান প্রধান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, আমরা প্রাথমিক ভাবে জানতে পারি, ওই বাজারের রবিউল ইসলামের ওরিয়েন্ট টেইলার্সের দোকানের বৈদ্যুতিক সর্টসার্কিট থেকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে করে ওই ৮টি দোকানের সব মালামাল পুড়ে প্রায় ১ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দোকান মালিকরা জানিয়েছেন।

(দ্য রিপোর্ট/এনটি/এপ্রিল ১৮, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর