thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল 24, ৫ বৈশাখ ১৪৩১,  ৯ শাওয়াল 1445

জাতিসংঘের ৩ অঙ্গ সংস্থার নির্বাচনে বাংলাদেশের বিজয়

২০১৮ এপ্রিল ১৯ ১০:২১:০৩
জাতিসংঘের ৩ অঙ্গ সংস্থার নির্বাচনে বাংলাদেশের বিজয়

দ্য রিপোর্ট ডেস্ক : জাতিসংঘের অর্থনৈতিক ও সামাজিক কমিশনের (ইকোসক) সহযোগী ও অঙ্গ সংস্থার নির্বাচন গত মঙ্গলবার (১৬ এপ্রিল) ইকোসক চেম্বারে অনুষ্ঠিত হয়। ইকোসকের ৫৪টি সদস্য রাষ্ট্র ভোটে অংশগ্রহণ করে। বাংলাদেশ এর মধ্যে তিনটি অফিসের নির্বাচনে বিজয়ী হয়েছে। খবর- বাবসের।

ইকোসকের বিভিন্ন অঙ্গ সংস্থার এই নির্বাচনে বাংলাদেশ এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করে এবং তিনটি গুরুত্বপূর্ণ বিভাগে নির্বাচিত হয়।

বাংলাদেশ কমিশন অন দ্য স্ট্যাটাস অব উইমেন (সিএসডব্লিউ) নির্বাচনে বিজয়ী হয়। এর মেয়াদ চার বছর (২০১৯-২০২২)। এ সংস্থায় এশিয়া ও প্যাসিফিক অঞ্চল থেকে বাংলাদেশ ও মালয়েশিয়া নির্বাচিত হয়েছে।

ইউনিসেফের তহবিল পরিচালনা পরিষদের ১৪ সদস্যের নির্বাচনের বাংলাদেশ নির্বাচিত হয়েছে। এর মেয়াদ তিন বছর (২০১৯-২০২১)। এ সংস্থায় এশিয়া ও প্যাসিফিক অঞ্চল থেকে বাংলাদেশ, মঙ্গোলিয়া ও পাকিস্তান নির্বাচিত হয়।

ইউএন উইমেন-এর পরিচালনা পরিষদের ১৭ সদস্যের নির্বাচনের নির্বাচিত হয়েছে বাংলাদেশ। এর মেয়াদ তিন বছর (২০১৯-২০২১)। এ সংস্থায় এশিয়া ও প্যাসিফিক অঞ্চল থেকে বাংলাদেশ, ভারত, মঙ্গোলিয়া, নেপাল ও সৌদি আরব নির্বাচিত।

(দ্য রিপোর্ট/এনটি/এপ্রিল ১৯, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর