thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৯ মার্চ 24, ৫ চৈত্র ১৪৩০,  ৯ রমজান 1445

কিমের সঙ্গে আলোচনা সফল না হলে পদত্যাগ : ট্রাম্প

২০১৮ এপ্রিল ১৯ ১১:৪০:২৪
কিমের সঙ্গে আলোচনা সফল না হলে পদত্যাগ : ট্রাম্প

দ্য রিপোর্ট ডেস্ক : মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, উত্তর কোরীয় নেতা কিম জং উনের সঙ্গে তার আলোচনা ফলপ্রসূ না হলে পদত্যাগ করবেন তিনি।

বুধবার জাপানি প্রধানমন্ত্রী শিনজো আবের সঙ্গে এক যৌথ সংবাদ সম্মেলনে একথা বলেন তিনি। তিনি বলেন, শিনজো অ্যাবেকে সঙ্গে নিয়ে উত্তর কোরিয়ার পারণমাবিক নিরস্ত্রীকরণে সর্বোচ্চ চাপ দেবে তারা।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদনে বলা হয়, এই মুহূর্তে ফ্লোরিডায় অবস্থান করছেন অ্যাবে। এর আগে ট্রাম্প বলেছিলেন সিআইএ পরিচালক মাইক পম্পেও কিম জং উনের সঙ্গে গোপন বৈঠক করতে উত্তর কোরিয়া গেছেন।

এক টুইটবার্তায় ট্রাম্প লিখেছেন, ‘গত সপ্তাহে উত্তর কোরিয়ার নেতা কিম জং উনের সঙ্গে দেখা করেছেন মাইক পম্পেও। এটা ছিল খুব সাবলীল বৈঠক এবং তাদের মধ্যে সুসম্পর্ক স্থাপিত হয়েছে। আসন্ন শীর্ষ সম্মেলনের (ট্রাম্প-কিম বৈঠক) বিস্তারিত খুঁটিনাটি নিয়ে এখন কাজ চলছে। পুরো দুনিয়ার জন্য পরমাণু নিরস্ত্রীকরণ দারুণ ব্যাপার হবে, উত্তর কোরিয়ার জন্যও বটে!

২০০০ সালের পর এই প্রথম দুই দেশের এত উচ্চ পর্যায়ের কর্মকর্তাদের বৈঠক হলো। চলতি বছর জুনে ট্রাম্প-কিম জং বৈঠক হওয়ার কথা রয়েছে। তবে এখনও নিশ্চিতভাবে কোনও বিস্তারিত জানা যায়নি।

ট্রাম্প বলেন, সেই বৈঠক ফলপ্রসূ না হলে দায়িত্ব ছেড়ে দেবেন তিনি। বলেন, আমরা আগে যেমনটা বলেছি। পারমাণবিক পরীক্ষা বন্ধ করলে উত্তর কোরিয়ার অনেক পথ রয়েছে। তাদের জন্য খুবই ভালো হবে। ভালো হবে বিশ্বের জন্যও।’

(দ্য রিপোর্ট/এনটি/এপ্রিল ১৯, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর