thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৯ মার্চ 24, ৫ চৈত্র ১৪৩০,  ৯ রমজান 1445

কর দিতে হবে সিএনজি মালিকদের : এনবিআর

২০১৮ এপ্রিল ১৯ ১২:৩৪:৪৪
কর দিতে হবে সিএনজি মালিকদের : এনবিআর

দ্য রিপোর্ট প্রতিবেদক : আসন্ন ২০১৮-১৯ অর্থবছরের বাজেটে সিএনজি চালিত অটোরিকশার মালিকদের করের আওতায় আনা হবে বলে জানিয়েছেন জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান মো. মোশাররফ হোসেন ভূঁইয়া।

বৃহস্পতিবার (১৯ এপ্রিল) রাজধানীর সেগুন বাগিচায় এনবিআরের সম্মেলন কক্ষে ‘প্রাক-বাজেট’ আলোচনা সভায় সিএনজি মালিকদের সংগঠনটির প্রস্তাবের জবাবে এ কথা বলেন তিনি।

সভায় উপস্থিত ছিলেন এনবিআরের সদস্যসহ ঊর্ধ্বতন কর্মকর্তা ও ব্যবসায়ী সংগঠনের প্রতিনিধিরা।

সিএনজি মালিকদের সংগঠন ফোর স্ট্রোক সিএনজি চালিত অটোরিকশা অ্যান্ড থ্রি হুইলার্স মোটরবাইক ওনার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের প্রেসিডেন্ট আসলাম আলী বলেন, আসছে বাজেটে সিএনজি মালিকদের ট্রেড লাইসেন্স ও ই-টিআইএন বাধ্যতামূলক রাখার প্রস্তাব করছি।

এনবিআরের চেয়ারম্যানের প্রশ্নের জবাবে তিনি বলেন, বর্তমানে ঢাকায় ২০ হাজার সিএনজিচালিত অটোরিকশা রয়েছে।

লিখিত প্রস্তাবনায় বলা হয় সিএনজি মালিক ও চালকদের ব্যধ্যতামূলক অ্যাসোসিয়েশনের সদস্য হতে হবে। সনদপত্রও থাকতে হবে। পাশাপাশি অ্যাপসের মাধ্যমে অটোরিকশা চালাতে হবে।

সংগঠনের নেতার দাবি প্রেক্ষিতে এনবিআরের চেয়ারম্যান বলেন, বাংলাদেশে উবার,পাঠাও বাজারে এসেছে। এখানে পুরনো পদ্ধতিতে সিএনজি চালালে ব্যবসা নষ্ট হবে।

আপনাদেরকে অ্যাপস ভিত্তিকের আওতায় আসতে হবে উল্লেখ করে তিনি বলেন, বাজেটে সিএনজি মালিকদের ট্রেড লাইসেন্স ও ই-টিআইএন বাধ্যতামূলক করা হবে। সিএনজি মালিকদের করে আওতায় আনা হবে।

(দ্য রিপোর্ট/এনটি/এপ্রিল ১৯, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

অর্থ ও বাণিজ্য এর সর্বশেষ খবর

অর্থ ও বাণিজ্য - এর সব খবর