thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

ইন্দোনেশিয়ায় ভূমিকম্পে নিহত ২

২০১৮ এপ্রিল ১৯ ১৩:৩৭:৫১
ইন্দোনেশিয়ায় ভূমিকম্পে নিহত ২

দ্য রিপোর্ট ডেস্ক : ইন্দোনেশিয়ার মধ্যাঞ্চলীয় জাভা প্রদেশে ৪ দশমিক চার মাত্রার ভূমিকম্পে দুইজন নিহত হয়েছেন। এছাড়া আহত হয়েছে আরও অন্তত ২১ জন। এ ভূকম্পনে তিন শতাধিক বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে।

বুধবার (১৮ এপ্রিল) স্থানীয় সময় দুপুর ১টা ২৮ মিনিটে ভূমিকম্পটি অনুভূত হয়। বৃহস্পতিবার দেশটির দুর্যোগ সংস্থার এক কর্মকর্তা একথা জানিয়েছেন। খবর- সিনহুয়ার।

প্রাকৃতিক দুর্যোগ ব্যবস্থাপনা সংস্থার মুখপাত্র সুতোপো পুরউ নুগরোহো জানান, ভূমিকম্পের পর ২ হাজারের বেশি লোককে বিভিন্ন আশ্রয় কেন্দ্রে নেয়া হয়েছে। আহতদেরকে পার্শ্ববর্তী একটি হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে।

ভূতাত্ত্বিক ও আবহাওয়া সংস্থা জানায়, বুধবার স্থানীয় সময় দুপুর ১টা ২৮ মিনিটে এ প্রদেশে ভূমিকম্পটি আঘাত হানে। ভূপৃষ্ঠের মাত্র চার কিলোমিটার গভীরে আঘাত হানা এ ভূমিকম্পের রিখটার স্কেলের মাত্রা ছিল ৪.৪।

সুতোপো এক বার্তায় বলেন, ভূমিকম্পে বনজার্নাগড়া জেলার কালিবানিংয়ে সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে।

তিনি আরও জানান, এতে ৩১৬টি ঘরবাড়ি, ৪টি মসজিদ ও ২টি স্কুল ভবন ধসে পড়েছে। ভূমিকম্পের ঘটনায় ২ হাজার ১০৪ জন তাদের ঘরবাড়ি ছেড়ে বিভিন্ন আশ্রয় শিবিরে উঠেছে। উদ্ধার ও দুর্যোগ দপ্তরের কর্মীদের পাশাপাশি প্রায় ২০০ সৈন্য ক্ষতিগ্রস্ত বিভিন্ন এলাকায় যৌথভাবে ত্রাণ বিতরণ করছে।

(দ্য রিপোর্ট/এনটি/এপ্রিল ১৯, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর