thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৫ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

আইপিএলে পাঞ্জাবের কাছে হারল হায়দরাবাদ

২০১৮ এপ্রিল ২০ ০৮:২২:২৩
আইপিএলে পাঞ্জাবের কাছে হারল হায়দরাবাদ

দ্য রিপোর্ট ডেস্ক : ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) আগে তিন ম্যাচের প্রত্যেকটিতেই জয় পেয়েছে সানরাইজার্স হায়দরবাদ। তাই পয়েন্ট টেবিলেও শীর্ষে ছিল তারা। তবে বৃহস্পতিবার (১৯ এপ্রিল) সাকিব আল হাসানের দল প্রথম পরাজিত হয়েছে। ফলে শীর্ষস্থানটাও হারিয়েছে তারা। ঘরের মাঠে কিংস ইলেভেন পাঞ্জাব ম্যাচ জিতে নিয়েছে ১৫ রানে।

ক্রিস গেইলের কল্যাণে প্রথমে ব্যাট করে পাঞ্জাবের সংগ্রহ ছিল তিন উইকেটে ১৯৩ রান। গেইলের দারুণ একটি শতকে এই বিশাল সংগ্রহ গড়েছিল তারা। ক্যারিবীয় এই মারকুটে ব্যাটসম্যান একটি চার ও ১১ ছক্কায় ৬৩ বলে ১০৪ রানের দারুণ এই শতকটি হাঁকিয়েছেন।

জবাব দিতে নেমে ১৭৮ রানে নিজেদের ইনিংস শেষ করেছে হায়দরাবাদ। এই পরাজয়ে কলকাতা নাইট রাইডার্সের সমান ছয় পয়েন্ট পেলেও রানরেটে পিছিয়ে পড়ে সানরাইজার্স নেমে গেল টেবিলের দুইয়ে।

ম্যাচে বোলিংয়ে বিবর্ণ সাকিব ব্যাট হাতে নেমেছিলেন চার উইকেট পতনের পর। রানরেটে আকাশচুম্বী চাপে তখন অবশ্য মেরে খেলা ছাড়া উপায়ও ছিলনা বাংলাদেশের টি-টোয়েন্টি অধিনায়কের। দারুণ চেষ্টাও করেছিলেন তিনি। শেষ পর্যন্ত এক চার দুই ছয়ে ১২ বলে ২৪ রানের অপরাজিত ইনিংসে পরাজিত দলে থেকেই মাঠ ছাড়েন সাকিব।

শেষ ওভারে ম্যাচ জিততে হায়দরাবাদের দরকার ছিল ৩৩ রান। আপাতদৃষ্টিতে অসম্ভবই বটে। দুই ছয় হাঁকিয়ে রবিচন্দ্রন অশ্বিনের সে ওভারে মনিশকে সঙ্গে নিয়ে সাকিব তুলেছিলেন ১৭ রান। ফলাফল, মোহালির প্রথমবারের মতো সানরাইজার্সদের বিপক্ষে কিংসদের জয়।

অধিনায়ক কেইন উইলিয়ামসন ও মনিশ পান্ডের ব্যাট থেকে অর্ধশতক এলেও আসেনি দলের জয়। ৪১ বলে ৫৪ রান করেছেন উইলিয়ামসন। ৪২ বলে ৫৭ রানের হার-না-মানা ইনিংস খেলে মনিশ একটা চেষ্টা অবশ্য করছিলেন। ষষ্ঠ আইপিএল শতক হাঁকানো গেইলের হাতে তুলে দেয়া হয় ম্যাচ সেরার পুরস্কার।


(দ্য রিপোর্ট/এনটি/এপ্রিল ২০, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর