thereport24.com
ঢাকা, বুধবার, ১৭ এপ্রিল 24, ৩ বৈশাখ ১৪৩১,  ৮ শাওয়াল 1445

কোপা দেল রের শিরোপা বার্সার

২০১৮ এপ্রিল ২২ ০৮:১৫:২৪
কোপা দেল রের শিরোপা বার্সার

দ্য রিপোর্ট ডেস্ক : কোপা দেল রের ফাইনালে সেভিয়াকে ৫-০ গোলে রীতিমত বিধ্বস্ত করে ৩০তম কোপা শিরোপা জিতেছে বার্সেলোনা। মূল উৎসবের পাশাপাশি বার্সার রেকর্ড গড়ার পাল্লাও ছিল এদিন অন্যান্য দিনের থেকে বেশ ভারী। মেসিও যেন সেই রেকর্ড গড়ার তালিকায় নাম লেখিয়েছেন দলের সাথে।

কোপা দেল রে’র ইতিহাসে প্রথম দল হিসেবে টানা চারটি কোপা শিরোপা জিতলো মেসিরা। ২০১৫, ২০১৬, ২০১৭ এবং ২০১৮ সালের চারটি ফাইনালেই জয়ী হয় বার্সা। তাছাড়া কোপার ফাইনালে ৫ গোলের ব্যবধানে জয়ের রেকর্ডও যুগ্নভাবে বার্সার দখলে। ১৯৮০ সালে রিয়াল মাদ্রিদ তাদের দ্বিতীয় দল কাস্তিয়াকে ৬-১ গোলে হারিয়েছিল কোপার ফাইনালে। ১৯২২ সালের পর প্রথমবারের মত কোপার ফাইনালে ৫ গোল করতে সক্ষম হলো বার্সা।

বার্সার পাশাপাশি এদিন রেকর্ডের পসরা সাজিয়ে বসেছিলেন বার্সেলোনার প্রাণভোমরা লিওনেল মেসি। সেভিয়াকে যেন নিজের প্রিয় প্রতিদ্বন্দ্বী বানিয়ে ফেলেছেন। যখনই তাদের মুখোমুখি হচ্ছেন আর তখনই গোল করে যাচ্ছেন। চলতি মাসেই সেভিয়ার বিপক্ষে লিগ ম্যাচে শেষ সময়ের অসাধারণ গোল করে বার্সাকে হারের হাত থেকে বাঁচান মেসি। এবার কোপার ফাইনালেও তাদের বিপক্ষে গোল করলেন এই ক্ষুদে যাদুকর।

মাত্র দ্বিতীয় ফুটবলার হিসেবে পাঁচটি কোপার ফাইনালে গোল করার কৃতিত্ব দেখালেন এই আর্জেন্টাইন। ২০০৯, ২০১২, ২০১৫, ২০১৭ এবং ২০১৮ সালের ফাইনালে গোল করেন মেসি। মেসির আগে কেবল তেলমো জারা পাঁচটি ফাইনালে গোল করেছিলেন।

সেভিয়ার বিপক্ষে ফাইনালে গোল করার মাধ্যমে টানা নয় মৌসুম ৪০ বা এর বেশি গোল করলেন মেসি। তাছাড়া ক্লাব এবং জাতীয় দলের হয়ে ২৭টি ফাইনাল খেলে ২৮টি গোল করেছেন তিনি। পাশাপাশি ১২টি গোলে সহায়তাও করেছেন। মেসির পাশাপাশি সুয়ারেজও কোপা দেল রে’র ফাইনালে জোড়া গোল করার সুবাদে বার্সার জার্সি গায়ে ১৫০তম গোলটি করেন।

(দ্য রিপোর্ট/এনটি/এপ্রিল ২২, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

ফুটবল এর সর্বশেষ খবর

ফুটবল - এর সব খবর