thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৫ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

উ. কোরিয়ায় চীনের পর্যটকবাহী বাস দুর্ঘটনায় নিহত ৩০

২০১৮ এপ্রিল ২৩ ১১:৩৪:৩৯
উ. কোরিয়ায় চীনের পর্যটকবাহী বাস দুর্ঘটনায় নিহত ৩০

দ্য রিপোর্ট ডেস্ক : চীনের পর্যটকদের বহনকারী একটি বাস উত্তর কোরিয়ায় দুর্ঘটনায় পড়েছে। এতে অন্তত ৩০ জনের প্রাণহানির আশঙ্কা করা হচ্ছে।

সোমবার (২৩ এপ্রিল) চীনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতির বরাত দিয়ে খবর প্রকাশ করেছে ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স।

খবরে বলা হয়, উত্তর হাওয়াংয়ে প্রদেশে রবিবার সন্ধ্যায় এই দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনার পর ঘটনাস্থলে পৌঁছেছেন চীনের কর্মকর্তারা।

চীনের রাষ্ট্রীয় টেলিভিশনের ইংরেজি সংস্করন সোমবার ভোরে এক টুইট বার্তায় জানায়, পর্যটক বহনকারী বাসটি একটি সেতু থেকে পড়ে গেলে ৩০ জনের প্রানহানি ঘটে। তবে পরে ওই টুইট মুছে দেওয়া হয়েছে। সোমবার সকালে দুর্ঘটনাকবলিত বাসের ছবিও প্রচার করেছে তারা। যুক্তরাষ্ট্রের উত্তর কোরিয়া বিষয়ক সংবাদমাধ্যম এনকে নিউজ সূত্রের বরাতে ওই ঘটনায় ৩০ জনের প্রাণহানির কথা জানিয়েছে।

উত্তর হাওয়াংয়ে প্রদেশ দক্ষিণ কোরিয়ার সীমান্তবর্তি প্রদেশ। পর্যটকদের কাছে স্থানটি বেশ আকর্ষণীয়। বেশির দেশের কাছে উত্তর কোরিয়া নিষিদ্ধ হলেও চীনের পর্যটক বিশেষ করে উত্তর পূর্বাঞ্চলীয় পর্যটকদের কাছে উত্তর কোরিয়ায় পর্যটন বেশ জনপ্রিয়।

দক্ষিণ কোরিয়ার প্রতিষ্ঠান কোরিয়া মেরিটাইম ইন্সটিটিউটের ধারণা উত্তর কোরিয়া পর্যটন খাত থেকে বার্ষিক ৪৪ মিলিয়ন ডলার আয় করে থাকে। দেশটির ৮০ শতাংশ পর্যটকই চীনা।

(দ্য রিপোর্ট/এনটি/এপ্রিল, ২৩, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর