thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

বিডিজবসের সিইও ফাহিম মাশরুর আটক

২০১৮ এপ্রিল ২৫ ১৪:০৪:১৩
বিডিজবসের সিইও ফাহিম মাশরুর আটক

দ্য রিপোর্ট প্রতিবেদক : সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে প্রধানমন্ত্রী ও সরকারকে বিদ্রুপ করার অভিযোগে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) সাবেক সভাপতি ও বিডিজবসের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) একেএম ফাহিম মাশরুরকে আটক করেছে মহানগর গোয়েন্দা পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট।

বুধবার দুপুর ১টার দিকে রাজধানীর কারওয়ান বাজারের বিডিজবসের কার্যালয় থেকে তাকে আটক করা হয়।

প্রায় দেড় যুগ আগে ফাহিম মাসরুর বিডিজবস প্রতিষ্ঠা করেন। এটি ছাড়াও তিনি বাংলা সোশ্যাল মিডিয়া বেশতো এবং ই-কমার্স প্রতিষ্ঠান আজকের ডিলের প্রধান নির্বাহী।

কাফরুল থানায় ৫৭ ধারার তথ্যপ্রযুক্তি মামলায় বুধবার সকালে রাজধানীর কারওয়ান বাজার অফিস থেকে তাকে আটক করে ডিবি কার্যালয়ে নিয়ে যাওয়া হয়।

ডিএমপির গণমাধ্যম শাখা জানিয়েছে, রাজধানীর কারওয়ান বাজার প্রতিষ্ঠানটির প্রধান কার্যালয় থেকে বুধবার সকালে তাকে আটক করে ডিবি কার্যালয়ে নিয়ে যাওয়া হয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক গণশিক্ষা সম্পাদক মো. আল সাদিক গত ২২ এপ্রিল কাফরুল থানায় একটি এজাহার দায়ের করেন। এজাহারে মোট ৮টি অভিযোগ উল্লেখ করা হয়েছে।

কাউন্টার টেররিজম ইউনিটের সাইবার ক্রাইম বিভাগের এডিসি নাজমুল আলম গণমাধ্যমকে জানিয়েছেন, ফেইসবুকে প্রধানমন্ত্রী ও সরকারকে বিদ্রুপ করায় তাকে আটক করা হয়েছে। তার বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনে ব্যবস্থা নেওয়া হবে।

ফাহিম মাশরুর দেশের সফটওয়্যার ও তথ্যপ্রযুক্তি সেবা খাতের সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস)-এর ২০১২-২০১৩ মেয়াদে সভাপতি ছিলেন।

প্রায় দেড়যুগ আগে বিডিজবস.কম প্রতিষ্ঠা করেন ফাহিম মাশরুর। বিডিজবসের মাধ্যমে দেশের চাকরির বাজারে অনলাইনভিত্তিক আবেদন ও খোঁজখবর নেয়া সহজ হয়। এতে বিডিজবস দ্রুতই আলোচনায় উঠে আসে। এছাড়া তিনি দেশের প্রথম বাংলা সোশ্যাল মিডিয়া বেশতো এবং ই-কমার্স প্রতিষ্ঠান আজকের ডিলের প্রধান নির্বাহী।

(দ্য রিপোর্ট/এনটি/এপ্রিল ২৫, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

অপরাধ ও আইন এর সর্বশেষ খবর

অপরাধ ও আইন - এর সব খবর