thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৮ অক্টোবর ২০১৮, ২ কার্তিক ১৪২৫,  ৭ সফর ১৪৪০

আরও ২ বছর বিএসইসির চেয়ারম্যান খায়রুল

২০১৮ এপ্রিল ২৫ ১৪:১৮:৫৭
আরও ২ বছর বিএসইসির চেয়ারম্যান খায়রুল

দ্য রিপোর্ট প্রতিবেদক : পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটি অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান এম খায়রুল হোসেন আরও দুই বছর সংস্থাটির দায়িত্বে থাকছেন।

মঙ্গলবার (২৪ এপ্রিল) জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে এই আদেশ জারি করা হয়েছে।

উপ-সচিব মো. আরিফ নাজমুল হাসান সাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়, বিএসইসি পদে সরকারের সিনিয়র সচিব পদ মর্যাদায় চুক্তিভিত্তিক নিয়োজিত কর্মকর্তা ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফাইন্যান্স বিভাগের অধ্যাপক ড. এম খায়রুল হোসেনের চুক্তির মেয়াদ পূর্বের ধারাবাহিকতায় ১৪ মে ২০১৮ অথবা যোগদানের তারিখ থেকে পরবর্তী ২ বছর বৃদ্ধি করা হলো।

এই চুক্তিভিত্তিক নিয়োগের মেয়াদ বৃদ্ধির ক্ষেত্রে পূর্বের চুক্তির শর্তাবলি অপরিবর্তিত রেখে পুনরায় চুক্তিপত্র সম্পাদন করতে হবে।

প্রসঙ্গত, অধ্যাপক খায়রুল হোসেন এর আগে চলতি বছরের ১৫ মার্চ সরকারের সিনিয়র সচিবের পদমর্যাদা লাভ করেন। দ্বিতীয় দফায় ২০১৪ সালের ১০ এপ্রিল চার বছরের চুক্তিতে বিএসইসির চেয়ারম্যান করা হয় খায়রুল হোসেনকে। তবে তিনি বিএসইসিতে যোগদান করেন ওই বছরের ১৫ মে। আগামী ১৪ মে তার মেয়াদ শেষ হওয়ার কথা ছিল।

দ্বিতীয় দফায় তার ৪ বছরের জন্য নিয়োগ পাওয়ার কারণ ছিল ওই নিয়োগের আগেই কমিশনের চেয়ারম্যান ও সদস্যদের মেয়াদ ৩ বছর থেকে বৃদ্ধি করে ৪ বছর করা হয়।

২০১১ সালের ২৩ আগস্ট বিএসইসিতে চেয়ারম্যান হিসেবে নিয়োগ পান ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফাইন্যান্স বিভাগের অধ্যাপক খায়রুল হোসেন।

প্রথমবার ৩ বছরের জন্য খায়রুল হোসেনকে নিয়োগ দেওয়া হয়, যা শেষ হওয়ার আগেই পুনঃনিয়োগ পান তিনি। তবে এক্ষেত্রে তিনি ৪ বছরের জন্য নিয়োগ পান।

(দ্য রিপোর্ট/এনটি/এপ্রিল ২৫, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে