thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

রাষ্ট্রপতি টুঙ্গিপাড়ায় যাচ্ছেন আজ

২০১৮ এপ্রিল ২৬ ০৯:৫২:৪৬
রাষ্ট্রপতি টুঙ্গিপাড়ায় যাচ্ছেন আজ

দ্য রিপোর্ট প্রতিবেদক : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানাতে বৃহস্পতিবার (২৬ এপ্রিল) গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ।

দ্বিতীয় মেয়াদে রাষ্ট্রপতির দায়িত্বভার নেওয়ার দ্বিতীয় দিনে তিনি জাতির পিতার প্রতি শ্রদ্ধা জানাতে টুঙ্গিপাড়ায় যাচ্ছেন।

রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন জানান, রাষ্ট্রপতি বৃহস্পতিবার বিকেলে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা জানাবেন।

এ সময় সশস্ত্র বাহিনীর একটি চৌকস দল রাষ্ট্রপতিকে গার্ড অব অনার প্রদান করবে।
আবদুল হামিদ মঙ্গলবার দেশের ২১তম রাষ্ট্রপতি হিসেবে শপথ গ্রহণ করেন।

জয়নাল আবেদীন জানান, রাষ্ট্রপতি শুক্রবার তার নিজ বাড়ি কিশোরগঞ্জের মিঠামইন যাবেন।

সেখানে রাষ্ট্রপতি তার মরহুম পিতা হাজী মোহাম্মদ তৈয়বউদ্দিন এবং মাতা তমিজা খাতুনের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানাবেন। তিনি তাদের বিদেহী আত্মার শান্তি ও মাগফিরাত কামনা করে সেখানে ফাতেহা পাঠ করবেন।

রাষ্ট্রপতি পরে স্থানীয় জনগণের সঙ্গে মতবিনিময় করবেন।

অভিজ্ঞ রাজনীতিবিদ ও পার্লামেন্টারিয়ান আবদুল হামিদ দেশের সর্বোচ্চ পদ রাষ্ট্রপতি হিসেবে টানা দ্বিতীয় মেয়াদে মঙ্গলবার সন্ধ্যায় আনুষ্ঠানিকভাবে বঙ্গভবনে শপথ গ্রহণ করেন। নির্বাচন কমিশন কর্তৃক বিনা প্রতিদ্বন্দ্বিতায় রাষ্ট্রপতি হিসেবে ঘোষণার ৭৭ দিন পর তিনি দেশের ২১তম রাষ্ট্রপতি হিসেবে দায়িত্বভার গ্রহণ করলেন।

আবদুল হামিদ ১৯৭১ সালে স্বাধীনতার পর থেকে সাত বার সংসদ সদস্য (এমপি) নির্বাচিত হন।
জাতীয় সংসদের সাবেক স্পিকার হামিদ ২০১৪ সালের রাষ্ট্রপতি নির্বাচনেও ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রার্থী হিসেবে বিনা প্রতিদ্বন্দ্বিতায় রাষ্ট্রপতি নির্বাচিত হয়েছিলেন।

(দ্য রিপোর্ট/এনটি/এপ্রিল ২৬, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর