thereport24.com
ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল 24, ১১ বৈশাখ ১৪৩১,  ১৫ শাওয়াল 1445

বিএনপি নেতা শামসুল ইসলাম মারা গেছেন

২০১৮ এপ্রিল ২৬ ১৯:০৩:২৯
বিএনপি নেতা শামসুল ইসলাম মারা গেছেন

দ্য রিপোর্ট প্রতিবেদক: সাবেক মন্ত্রী ও বিএনপি নেতা এম শামসুল ইসলাম (৮৭) মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

বৃহস্পতিবার দুপুর আড়াইটার দিকে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে মারা যান তিনি। শাসমুল ইসলাম দীর্ঘদিন ধরে ক্যান্সারে ভুগছিলেন।

বিএনপির চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের কর্মকর্তা শায়রুল কবির খান এ কথা জানিয়েছেন। শামসুল ইসলামে মৃত্যুতে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর শোক প্রকাশ করেছেন।

শামসুল ইসলাম দীর্ঘদিন বিএনপির রাজনীতির সঙ্গে যুক্ত ছিলেন। সর্বশেষে তিনি দলটির সর্বোচ্চ নীতি নির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির সদস্য ছিলেন। অসুস্থতার কারণে সর্বশেষ কাউন্সিলের পর কমিটি থেকে বাদ পড়েন তিনি।

শামসুল ইসলাম বিভিন্ন সময়ে তথ্য, খাদ্য, ভূমি, শিল্প ও বাণিজ্য মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন। জিয়াউর রহমান ক্ষমতায় থাকাকালীন তিনি ইন্দোনেশিয়ায় বাংলাদেশের রাষ্ট্রদূত ছিলেন।

বিএনপি সূত্র জানিয়েছে, বৃহস্পতিবার বাদ মাগরিব গুলশানের আজাদ মসজিদে শামসুল ইসলামের প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। শুক্রবার সকাল ১০টায় জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় দ্বিতীয়, বেলা ১১টায় নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে তৃতীয় জানাজা শেষে তাঁর লাশ নেওয়া হবে মুন্সিগঞ্জ সদরের রামপাল ইউনিয়নে। সেখানে বাদ জুমা জানাজা শেষে তাঁকে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

শামসুল ইসলাম দুই ছেলে রেখে গেছেন। তাঁর স্ত্রী ২০১৬ সালে মারা যান। বড় ছেলে সাইফুল ইসলাম বিএনপির থিংক ট্যাঙ্ক সংগঠন হিসেবে পরিচিত ‘জি-নাইন’ এর প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন।

(দ্য রিপোর্ট/এমএসআর/এপ্রিল ২৬, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর