thereport24.com
ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল 24, ১১ বৈশাখ ১৪৩১,  ১৫ শাওয়াল 1445

ঢাকা-সিলেট রুটে বাস ধর্মঘট প্রত্যাহার

২০১৮ মে ০৪ ১৯:১৩:০৩
ঢাকা-সিলেট রুটে বাস ধর্মঘট প্রত্যাহার

সিলেট প্রতিনিধি: সিলেট-ঢাকা রুটে বাস ধর্মঘট শুক্রবার সন্ধ্যায় প্রত্যাহার করা হয়েছে।

সিলেট-ঢাকা মহাসড়কে চলাচলকারী বাসে শ্রমিক সংগঠনের চাঁদা আদায় বৃদ্ধির প্রতিবাদে শুক্রবার সকাল থেকে ধর্মঘট শুরু করে ঢাকা-সিলেট লাক্সারি চেয়ার কোচ ও বাস মালিক সমিতি। সন্ধ্যা পৌনে ছয়টায় ধর্মঘট প্রত্যাহার ঘোষণা দেওয়া হয়। বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা-সিলেট লাক্সারি চেয়ার কোচ ও বাস মালিক সমিতির সহসভাপতি জমির উদ্দিন।

ধর্মঘটে শুক্রবার সকাল থেকে ভোগান্তিতে পড়ে সিলেট-ঢাকা রুটের অসংখ্য যাত্রী। পরে বিকেল সাড়ে চারটায় সিলেট জেলা সড়ক পরিবহন মালিক সমিতির কার্যালয়ে বৈঠকে বসেন মালিক সমিতি ও পরিবহন শ্রমিক নেতারা। বৈঠকে বৃদ্ধিকৃত চাঁদা এক সপ্তাহের মধ্যে আলোচনা সাপেক্ষে সমাধানের সিদ্ধান্ত হলে বিকেল পৌনে ছয়টায় ধর্মঘট প্রত্যাহার করে নেয় ঢাকা-সিলেট লাক্সারি চেয়ার কোচ ও বাস মালিক সমিতি।

এদিকে সিলেট জেলা পরিবহন শ্রমিক ইউনিয়নের সহসাধারণ সম্পাদক মঈনুল ইসলাম জানান, এক সপ্তাহ পরে শ্রমিক ফান্ডের নামে বৃদ্ধিকৃত শ্রমিক চাঁদা দেওয়া না হলে সংগঠনের পক্ষ থেকে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

ঢাকা-সিলেট লাক্সারি চেয়ার কোচ ও বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন বলেন, বাস মালিক সমিতির সঙ্গে কোনো আলোচনা ছাড়াই শ্রমিক ইউনিয়ন ৩০ টাকা থেকে ৫০ টাকা করে চাঁদা বৃদ্ধি করে। এর প্রতিবাদে ধর্মঘট আহ্বান করা হয়। আগামী এক সপ্তাহের মধ্যে বৈঠক করে বিষয়টি সমাধান করা হবে বলে জানান তিনি।

(দ্য রিপোর্ট/এমএসআর/মে ০৪, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর