thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

হবিগঞ্জে পরিবহন ধর্মঘট, যাত্রীদের দুর্ভোগ

২০১৮ মে ০৫ ০৯:১৭:৩৭
হবিগঞ্জে পরিবহন ধর্মঘট, যাত্রীদের দুর্ভোগ

হবিগঞ্জ প্রতিনিধি : সিলেট-হবিগঞ্জ রুটে ধর্মঘটের ডাক দিয়েছে হবিগঞ্জ মটর মালিক গ্রুপ। সিএনজি অটোরিকশায় গ্যাস নেওয়ার ক্ষেত্রে রাস্তায় যানজট সৃষ্টি করায় এ ধর্মঘটের ডাক দেওয়া হয়।

শনিবার (৫ মে) ভোর থেকে হবিগঞ্জ-সিলেট, হবিগঞ্জ-ঢাকাসহ জেলার আভ্যন্তরীণ সব রুটে বাসচলাচল বন্ধ রয়েছে। এতে দুর্ভোগে পড়ছেন সাধারণ যাত্রীরা।

শুক্রবার রাতে এ ধর্মঘটের কথা জানান হবিগঞ্জ মটর মালিক গ্রুপের সাধারণ সম্পাদক শঙ্খ শুভ্র রায়।

তিনি জানান, হবিগঞ্জ শহরের পোদ্দারবাড়ি এলাকায় এম হাই অ্যান্ড কোং ফিলিং স্টেশনের সামনে সিএনজি অটোরিকশা দাঁড় করিয়ে বাইপাস সড়কে যানজট সৃষ্টির প্রতিবাদে রোববার ভোর থেকে অনির্দিষ্টকালের জন্য এ ধর্মঘট ডাকা হয়েছে।

শঙ্খ শুভ্র রায় জানান, বাইপাস সড়কে ব্যারিকেড দিয়ে প্রতিদিন শতশত সিএনজি অটোরিকশা গ্যাস নেয়। এতে বাস চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি হয়। বিষয়টি রিজিওনাল ট্রান্সপোর্ট কমিটির (আরটিসি) মিটিংয়ে উত্থাপন করা হয়, যাতে সিএনজি অটোরিকশা এ ধরণের ব্যারিকেডে সৃষ্টি করতে না পারে সেজন্য সিদ্ধান্তও নেয়া হয়। কিন্তু সেই সিদ্ধান্ত না মেনে সিএনজি অটোরিকশা অবাধে ব্যারিকেড সৃষ্টি করে গ্যাস নেওয়া অব্যাহত রাখে। যতক্ষণ পর্যন্ত রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি করে গ্যাস নেয়া বন্ধ না হবে, ততক্ষণ পর্যন্ত হবিগঞ্জ থেকে সিলেট, ঢাকাসহ সব জায়গায় বাস চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে হবিগঞ্জ মটর মালিক গ্রুপ।

এর আগে পরিবহন শ্রমিক নেতাদের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ তুলে শুক্রবার সকাল থেকে ঢাকা-সিলেট রুটে ধর্মঘট পালন করে বাস মালিক সমিতি। ধর্মঘটের কারণে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত সিলেট-ঢাকা রুটে বাস চলাচল বন্ধ ছিল। এতে দুর্ভোগে পড়েন এ রুটের যাত্রীরা। পরে সন্ধ্যায় ধর্মঘট প্রত্যাহার করা হয়।

(দ্য রিপোর্ট/এনটি/মে ০৫, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর