thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৬ অক্টোবর ২০১৮, ১ কার্তিক ১৪২৫,  ৫ সফর ১৪৪০

উত্তেজনাপূর্ণ ম্যাচে বার্সা-রিয়ালের ড্র

২০১৮ মে ০৭ ১০:০৯:৫২
উত্তেজনাপূর্ণ ম্যাচে বার্সা-রিয়ালের ড্র

দ্য রিপোর্ট ডেস্ক : স্পেনের এল ক্লাসিকোর ন্যু ক্যাম্পে বার্সেলোনার মুখোমুখি হয়েছিল রিয়াল মাদ্রিদ। টান টান উত্তেজনার ভরপুর মৌসুমের শেষ এল ক্লাসিকোতে দুই দল লড়েছে সেয়ানে সেয়ানে। বলের পজিশন ছিল ৫০-৫০। লাল কার্ড, হলুদ কার্ড, হাতাহাতি অবশেষে চরম উত্তেজনার এল ক্লাসিকো ড্র। ম্যাচ শেষে স্কোর ২-২।

রবিবার রাতের লা লিগার ম্যাচটিতে গোল পেলেন দু‘দলের সেরা তারকা লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদো। একটি গোল করেছেন বার্সার ও উরুগুইয়ান তারকা লুইজ সুয়ারেজ ও রিয়ালের হয়ে খেলা ওয়েলসের ফরোয়ার্ড গ্যারেথ বেল।

প্রথমার্ধেই ফাউল করে হলুদ কার্ড দেখেছেন আর্জেন্টাইন জাদুকর মেসি। রেফারি হলুদ কার্ডের দেখে সুয়ারেজকেও সর্তক করেছেন। কাতালানদের হয়ে খেলা সার্জিও রবার্তো প্রথমার্ধ শেষ হবার কয়েক সেকেন্ড আগে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন।

দ্বিতীয়ার্ধের পুরোটাই ১০ জনের দল নিয়ে খেলে আর্নেস্তো ভালভার্দের শিষ্যরা। রিয়ালের হয়ে অধিনায়ক সার্জিও রামোস, রাফায়েল ভারান, নাচোকে হলুদ কার্ড দেখিয়ে সতর্ক করে দেন রেফারি।

দ্বিতীয়ার্ধে এসে বেল ও মার্সেলো হলুদ কার্ড দেখতে পান। রিয়ালের রক্ষণ ভাগের প্রায় সবাই হলুদ কার্ডের দেখা পায়।

এদিন সবচেয়ে বড় অঘটনটি ঘটে ৪৪তম মিনিটে বার্সা স্ট্রাইকার সুয়ারেজের সঙ্গে হাতাহাতিতে জড়িয়ে যান রিয়াল অধিনায়ক রামোস। যার ফলে রেফারি দু‘জনকে হলুদ কার্ড দেখিয়ে সতর্ক করেন।
১১ মিনিটে ম্যাচের প্রথম গোলটি করেন সুয়ারেজ। দুর্দান্ত এক কাউন্টার অ্যাটাক থেকে ডান পাশ দিয়ে রবের্তোর বাড়ানো ক্রসে ভলি থেকে অসাধারণ এক গোল করে দলকে ১-০ গোলে এগিয়ে দেন উরুগুইয়ানের এ স্ট্রাইকার। বার্সার গোল উদযাপন বেশিক্ষণ টেকেনি। ৪ মিনিট পরে বার্সার জালে বল পাঠায় রিয়ালের হয়ে খেলা পর্তুগিজ তারকা রোনালদো। ১-১ সমতা নিয়ে প্রথমার্ধ শেষ করে দু’দল।

বিরতির পর ম্যাচের ৫২তম মিনিটে লুইস সুয়ারেজের দুর্দান্ত পাসে মেসি রিয়াল গোল রক্ষককে পরাস্ত করেন। ব্যবধান দাঁড়ায় ২-১। ৫৪তম মিনিটে অফসাইডের ফাঁদে পড়ে সুয়ারেজের আরেকটি গোল বাতিল হলে স্কোরলাইনে অপরিবর্তিত থাকে।
পিছিয়ে গোল শোধে মরিয়া জিনেদিন জিদানের শিষ্যরা। ৭২তম মিনিটে বেলের গোলে সমতায় ফিরে বর্তমান চ্যাম্পিয়নরা। ম্যাচের বাকি সময়ে কোন দলই আর গোলের দেখা পায়নি।

এ ম্যাচের পর স্প্যানিশ লিগে ৩৫ ম্যাচ খেলে ৮৭ পয়েন্ট নিয়ে ধরা ছোঁয়ার বাইরে লা লিগা জয়ীরা। অপরাজিত থেকে মৌসুম শেষ করার পথে আরও এক ধাপ এগিয়ে গেলো বার্সা। সমান সংখ্যক ম্যাচে ৭২ পয়েন্ট নিয়ে রিয়ালের অবস্থান তৃতীয়।
এক ম্যাচ বেশি খেলে ৭৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে অ্যাতলেটিকো মাদ্রিদ।

(দ্য রিপোর্ট/এনটি/মে ০৭, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

ফুটবল এর সর্বশেষ খবর

ফুটবল - এর সব খবর



রে