thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২১ আগস্ট ২০১৮, ৬ ভাদ্র ১৪২৫,  ৯ জিলহজ ১৪৩৯

‘আর নয় কালক্ষেপন, দিতে হবে প্রজ্ঞাপন’

২০১৮ মে ১৩ ১২:৪৭:৩০
‘আর নয় কালক্ষেপন, দিতে হবে প্রজ্ঞাপন’

দ্য রিপোর্ট প্রতিবেদক : আন্দোলনকারীদের ওপর হামলা ও প্রধানমন্ত্রীর কোটা বাতিলের ঘোষণা নিয়ে প্রজ্ঞাপনের দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ সারা দেশে বিক্ষোভ করছেন আন্দোলনকারীরা। একই সঙ্গে ক্লাস পরীক্ষাও বর্জন করেছেন তারা।`আর নয় কালক্ষেপন, দিতে হবে প্রজ্ঞাপন' স্লোগান অবিলম্বে চাকরিতে কোটা পদ্ধতি সংস্কারে প্রজ্ঞাপন জারির আহ্বান জানাচ্ছেন তারা।

রবিবার বেলা সাড়ে ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় লাইব্রেরি থেকে বিক্ষোভ মিছিল শুর করেন আন্দোলনকারীরা। মিছিলটি বিভিন্ন এলাকা প্রদর্শন করে। আন্দোলনে অংশ নেওয়া শিক্ষার্থীরা প্রজ্ঞাপনের দাবিতে বিভিন্ন স্লোগান দিচ্ছেন ও প্ল্যাকার্ড ফেস্টুন প্রদর্শন করেন।

সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে থেকে হাজারও শিক্ষার্থীর অংশগ্রহণে একটি মিছিল মধুর ক্যান্টিন, ঢাবির বিজনেস ফ্যাকাল্টি, বিজয় একাত্তর হল, বসুনিয়া, ভিসি চত্বর, শহীদ মিনার হয়ে কার্জন হলের দিকে যায়।

সারা দেশের প্রতিটি কলেজ-বিশ্ববিদ্যালয়ে একযোগে এ কর্মসূচি পালিত হচ্ছে বলে জানিয়েছেন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন।

প্রসঙ্গত, গতকাল শনিবার এক সংবাদ সম্মেলনে বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেন হাসান আল মামুন। তিনি বলেন, সারা দেশে এ কর্মসূচি পালন করা হবে। একই সঙ্গে সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা দেন তারা।

বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক রাশেদ খান বলেন, ‘ছাত্র সমাজের সঙ্গে চক্রান্ত শুরু হয়েছে। আমরা বলে দিতে চাই ছাত্রসমাজ কোনো চক্রান্ত মেনে নিবে না। আপনি (প্রধানমন্ত্রী শেখ হাসিনা) অতি দ্রুত প্রজ্ঞাপন জারি করে ছাত্রসমাজকে শান্ত করুন। নতুবা তারা আবার রাজপথে নেমে আসবে। আমাদের আন্দোলন সম্পূর্ণ শান্তিপূর্ণ ও অহিংস। সামনে যে আন্দোলন চলবে সেটিও শান্তিপূর্ণ হবে। আমরা বঙ্গবন্ধুর অহিংস আন্দোলনের চেতনায় বিশ্বাসী’।

(দ্য রিপোর্ট/এনটি/মে ১৩, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর



রে