thereport24.com
ঢাকা, বুধবার, ২২ আগস্ট ২০১৮, ৬ ভাদ্র ১৪২৫,  ১০ জিলহজ ১৪৩৯

 ভোটের বারো ঘন্টা আগে বিএনপি প্রার্থীর তিন অভিযোগ

২০১৮ মে ১৪ ২৩:৫২:৩৩
 ভোটের বারো ঘন্টা আগে বিএনপি প্রার্থীর তিন অভিযোগ

খুলনা ব্যুরো: ভোট গ্রহণ শুরুর ১২ ঘণ্টা আগেখুলনার নির্বাচন কমিশন কার্যালয়ে বিএনপির মেয়র প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু তিনটি অভিযোগ দিয়েছেন। আজ সোমবার রাত আটটার কিছু পরে তিনি দলের নেতা-কর্মীদের সঙ্গে নিয়ে খুলনার নির্বাচন কমিশন কার্যালয়ে যান। সেখানে নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. ইউনুচ আলীর কাছে তিনটি অভিযোগ দেন।

খুলনা সিটি করপোরেশন (কেসিসি) নির্বাচনে বিএনপি প্রার্থীর এই অভিযোগ তিনটির মধ্যে রয়েছে : এক. খুলনার বিভিন্ন হোটেলে বিপুলসংখ্যক বহিরাগত অবস্থান করছে। তাঁরা ভোটের দিন সরকারি দলের পক্ষ হয়ে ভোট কারচুপি করতে পারে। এর আগে নির্বাচন কমিশন ১২ মে রাতের মধ্যেই খুলনা থেকে বহিরাগতদের ছাড়ার নির্দেশ দিয়েছিল।

দুই. বিভিন্ন ভোটকেন্দ্রের সামনে সরকারি দলের প্রার্থী তালুকদার আবদুল খালেক নির্বাচনী প্যান্ডেল করে আচরণবিধি লঙ্ঘন করেছেন। রাতের মধ্যে এসব অপসারণ করতে হবে।

তিন. খুলনার পুলিশ প্রশাসন হাইকোর্টের নির্দেশ অমান্য করে এখনো গ্রেপ্তার অভিযান চালিয়ে যাচ্ছে। বিএনপির কর্মী ও কাউন্সিলর প্রার্থীদের বাড়ির সামনে পুলিশ অবস্থান নিয়ে ভয়ভীতি দেখাচ্ছে। রাতে মহানগর যুবদলের সাবেক সভাপতি শফিকুল আলম তুহিনকে গ্রেপ্তার করা হয়েছে। পুলিশের এমন আচরণের কারণে খুলনা মহানগর পুলিশ কমিশনার, ছয় থানার ওসি এবং গোয়েন্দা শাখার (ডিবি) ওসিকে দ্রুত প্রত্যাহারের দাবি জানানো হয়।


অভিযোগের জবাবে রিটার্নিং কর্মকর্তা ইউনূচ আলী তৎক্ষণাৎ পুলিশ কমিশনার এবং সোনাডাঙ্গা থানার ওসির সঙ্গ কথা বলেন। তিনি বলেন, এ বিষয়ে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।

(দ্য রিপোর্ট,টিআইএম/১৪ মে.২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর



রে