thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২২ মে ২০১৮, ৭ জ্যৈষ্ঠ ১৪২৫,  ৫ রমজান ১৪৩৯

মুক্তি পেলেন আনোয়ার ইব্রাহিম

২০১৮ মে ১৬ ১১:১২:২১
মুক্তি পেলেন আনোয়ার ইব্রাহিম

দ্য রিপোর্ট ডেস্ক: নিঃশর্ত ক্ষমা পাওয়ার পর মালয়েশিয়ার কারাবন্দি নেতা আনোয়ার ইব্রাহিম ‍মুক্তি পেয়েছেন।দুর্নীতি ও সমকামিতার অভিযোগে কারাবন্দি ছিলেন মালয়েশিয়ায় সদ্য ক্ষমতায় আসা জোটের এই নেতা।

বুধবার মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরের যে হাসপাতালে বন্দি অবস্থায় চিকিৎসাধীন ছিলেন তিনি সেখান থেকে তাকে মুক্তি দেওয়া হয়েছে বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

হাসপাতাল থেকে হেঁটে বের হয়ে আসার সময় ৭০ বছর বয়সী আনোয়ারকে ঘিরে ছিলেন তার পরিবারের সদস্য, আইনজীবী ও কারারক্ষীরা। এ সময় তার পরনে ছিল কালো স্যুট, সাদা শার্টের সঙ্গে টাই।

হাসপাতাল থেকে বের হয়ে স্মিত হাসি দিয়ে হাত নেড়ে সমর্থকদের অভিবাদন জানান তিনি। তারপর গাড়িতে উঠে রাজার সঙ্গে দেখা করতে তার রাজপ্রাসাদের দিকে রওনা হন।

মালয়েশিয়ার নতুন নির্বাচিত প্রেসিডেন্ট মাহাথির মোহাম্মদ তার এই ক্ষমার জন্য আবেদন করেছিলেন।
প্রধানমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করার পর মাহাথির জানান, আনোয়ার ক্ষমা পেয়ে রাজনীতিতে যোগ দানের পর মাহাথির নিজে ক্ষমতা থেকে সরে দাঁড়াবেন এবং দুই বছরের মধ্যে তিনি আনোয়ারকে প্রধানমন্ত্রীর পদে দেখতে চান।
উল্লেখ্য, প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদের সঙ্গে এক সময়ে বন্ধুত্ব ও তার মন্ত্রিসভায় যোগ দেওয়ার পর ১৯৯৩ সাল থেকে ৫ বছর উপ-প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করেন আনোয়ার ইব্রাহিম। এরপর ১৯৯৮ সালে দুই নেতার মধ্যে বিরোধ দেখা দিলে আনোয়ারের বিরুদ্ধে ‘সমকামিতার মামলা দিয়ে’ জেলে ঢুকান মাহাথির।

(দ্য রিপোর্ট/একেএম/মে ১৬, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর



রে