thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল 24, ৫ বৈশাখ ১৪৩১,  ৯ শাওয়াল 1445

ডিএসইতে ধারাবাহিক দরপতনে পিই রেশিও কমেছে

২০১৮ মে ১৯ ১২:৩২:৪৪
ডিএসইতে ধারাবাহিক দরপতনে পিই রেশিও কমেছে

দ্য রিপোর্ট ডেস্ক : ধারাবাহিক দরপতনের কারণে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) মূল্যসূচকে নেতিবাচক প্রভাব পড়েছে। এর প্রভাবে কমেছে সার্বিক মূল্য আয় অনুপাতও (পিই রেশিও)।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসইর তথ্য অনুযায়ী, বর্তমানে ডিএসইর পিই রেশিও অবস্থান করছে ১৪ দশমিক ৮৫ পয়েন্টে। যা এর আগের সপ্তাহে ছিল ১৫ দশমিক ১৮ পয়েন্টে। সে হিসেবে আলোচিত সপ্তাহে ডিএসইর পিই রেশিও কমেছে দশমিক ৩৩ পয়েন্ট বা ২ দশমিক ১৭ শতাংশ।

তবে পিই রেশিও ১৫ পয়েন্টের ঘরে বা তার নিচে থাকলে বিনিয়োগ নিরাপদ বলে মনে করেন শেয়ারবাজার বিশ্লেষকরা।

সপ্তাহ শেষে খাতভিত্তিক ট্রেইলিং পিই রেশিও বিশ্লেষণে দেখা যায়, ব্যাংক খাতের পিই রেশিও অবস্থান করছে ৯ দশমিক ২ পয়েন্টে। এছাড়া সিমেন্ট খাত ৪৬ দশমিক ৯ পয়েন্টে, সিরামিক খাত ১৯ দশমিক ৬ পয়েন্টে, প্রকৌশল খাত ১৮ দশমিক ৬ পয়েন্টে, খাদ্য ও আনুষাঙ্গিক খাত ২৮ দশমিক ৭ পয়েন্টে, জ্বালানি ও বিদ্যুৎ খাত ১২ দশমিক ৫ পয়েন্টে, সাধারণ বীমা খাত ১১ দশমিক ৫ পয়েন্টে এবং তথ্য ও প্রযুক্তি খাত ১৯ দশমিক ৫ পয়েন্টে অবস্থান করছে।

অপরদিকে পাট খাতের পিই রেশিও মাইনাস ৩৩ দশমিক ৩ পয়েন্টে, বিবিধ খাত ২৪ দশমিক ৯ পয়েন্টে, এনবিএফআই খাত ১৬ দশমিক ৭ পয়েন্টে, কাগজ খাত মাইনাস ১০ পয়েন্টে, ওষুধ ও রসায়ন খাত ১৯ দশমিক ৮ পয়েন্টে, সেবা ও আবাসন খাত ৩০ দশমিক ৪ পয়েন্টে, চামড়া খাত ১৭ দশমিক ৫ পয়েন্টে, টেলিযোগাযোগ খাত ২২ দশমিক ৪ পয়েন্টে, বস্ত্র খাত ২০ দশমিক ৪ পয়েন্টে এবং ভ্রমণ ও অবকাশ খাত মাইনাস ২২ দশমিক ২ পয়েন্টে অবস্থান করছে।

(দ্য রিপোর্ট/এনটি/মে ১৯, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর