thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল 24, ৩ বৈশাখ ১৪৩১,  ৭ শাওয়াল 1445

রমজানে খালেদা জিয়ার ওপর জুলুম চলছে : রিজভী

২০১৮ মে ১৯ ১৩:২৯:২৪
রমজানে খালেদা জিয়ার ওপর জুলুম চলছে : রিজভী

দ্য রিপোর্ট প্রতিবেদক : বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহল কবির রিজভী বলেছেন, সর্বোচ্চ আদালত থেকে জামিন দেওয়ার পরও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে কারাগারে আটকে রেখে কষ্ট দেওয়া হচ্ছে। কারাগারে খালেদা জিয়া গুরুতর অসুস্থ। হাত ও পায়ের ব্যথায় হাঁটতে পারছেন না, ঠিকমত ঘুমাতে পারছেন না। পবিত্র মাহে রমজানেও তার ওপর সর্বোচ্চ জুলুম চলছে।

শনিবার (১৯ মে) সকালে রাজধানীর নয়াপল্টনে দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

বিএনপি চেয়ারপারসনকে তিলে তিলে শেষ করে দিতেই শেখ হাসিনার নির্দেশে জামিনযোগ্য মামলায় তাকে জামিন দেয়া হচ্ছে না বলে অভিযোগ করেন রিজভী।

রিজভী বলেন, উচ্চ আদালত থেকে জামিন পাওয়ার পর এখনও খালেদা জিয়াকে মুক্তি দিচ্ছে না সরকার। বরং নতুন নতুন জামিনযোগ্য মামলায় তাকে আটকানো হচ্ছে। যা সম্পূর্ণ অন্যায় ও ন্যায় বিচারের পরিপন্থী।

তিনি বলেন, খালেদা জিয়া যেসব মামলায় জামিনে ছিলেন সেসব মামলায়ও গ্রেফতার দেখাতে নির্দেশ দেয়া হচ্ছে। আওয়ামী সরকারই নানা ফন্দি-ফিকির করছে কীভাবে বিএনপিকে নির্বাচন থেকে দূরে রেখে আবারও ২০১৪ এর ৫ জানুয়ারির মতো প্রহসনের নির্বাচন করা যায়।

বিএনপির এ নেতা বলেন, খুলনার কারচুপির নতুন মডেলের নির্বাচনে দেশে-বিদেশে সমালোচনার ঝড় বইলেও আওয়ামী লীগ প্রধান শেখ হাসিনা ও তার দলের নেতারা খুলনার নির্বাচন নিয়ে তৃপ্তির ঢেকুর তুলছেন।

তিন আরও বলেন, পবিত্র রমজানে দেশব্যাপী নিত্য প্রয়োজনীয় খাদ্যপণ্যের সীমাহীন মূল্য বৃদ্ধিতে মানুষ দিশেহারা। বাজার নিয়ন্ত্রণে ১২টি সংস্থাকে নাকি সরকার নিয়োগ দিয়েছে। কিন্তু ক্ষমতাসীন সিন্ডিকেটের দৌরাত্মে বাজার নিয়ন্ত্রণে তারা ব্যর্থ হয়েছে।

(দ্য রিপোর্ট/এনটি/মে ১৯, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর