thereport24.com
ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল 24, ১১ বৈশাখ ১৪৩১,  ১৫ শাওয়াল 1445

ব্যবসায়ীদের সঙ্গে বৈঠকে শুল্ক গোয়েন্দারা

২০১৮ মে ১৯ ১৭:০৭:৪৪
ব্যবসায়ীদের সঙ্গে বৈঠকে শুল্ক গোয়েন্দারা

দ্য রিপোর্ট প্রতিবেদক: রাজধানীর বসুন্ধরা সিটি থেকে কর ফাঁকির অভিযোগ এনে ১০০টি আইফোন জব্দ করেছে শুল্ক গোয়েন্দা বিভাগ। এ নিয়ে ব্যবসায়ীদের সঙ্গে বৈঠকে বসেছেন শুল্ক গোয়েন্দার সদস্যরা।

শুল্ক গোয়েন্দা অধিদফতরের এডিজি কাজী মো. জিয়াউদ্দিন শনিবার বেলা সোয়া ৩টার দিকে শপিং কমপ্লেক্সে ব্যবসায়ীদের সঙ্গে বৈঠকে বসেছেন।

এর আগে রাজস্ব ফাঁকি ও লাগেজ পার্টির মাধ্যমে এ ফোনগুলো আনা হয়েছে মর্মে এগুলো জব্দ করে শুল্ক গোয়েন্দা অধিদফতর। অভিযানে শুল্ক গোয়েন্দারা ছাড়াও র‌্যাব, আনসার সদস্যরা উপস্থিত ছিলেন। এর প্রতিবাদে বসুন্ধরা শপিং কমপ্লেক্সের ব্যবসায়ীরা পান্থপথ সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন।

অভিযান শেষে আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনী চলে যাওয়ার পর ২টার দিকে বসুন্ধরা শপিং কমপ্লেক্সের সামনের পান্থপথ সড়কে নেমে আসেন মোবাইল ব্যবসায়ীরা। তারা জানান, রাজস্ব ফাঁকি দেয়ার কথা বলে তাদের প্রায় ১০০টি আইফোন জব্দ করা হয়েছে। যার বাজারমূল্য প্রায় ৯০ লাখ টাকা।

ব্যবসায়ীরা শুল্ক গোয়েন্দাদের অভিযান ‘অবৈধ’ উল্লেখ করে দ্রুত জব্দ করা আইফোন ফেরত দেয়া এবং অভিযানের নামে ব্যবসায়ীদের হয়রানি বন্ধেরও দাবি জানান।

তাদের প্রতিবাদের মুখে ব্যবসায়ীদের নিয়ে বৈঠকে বসেন শুল্ক গোয়েন্দারা। বৈঠকের খবরে ব্যবসায়ীরা সড়ক ছেড়ে দেন।

শুল্ক গোয়েন্দা সূত্রে জানা গেছে, যে আইফোনগুলো জব্দ করা হয়েছিল সেগুলো সঙ্গে নিয়েই মোবাইল ব্যবসায়ীদের সঙ্গে বৈঠক করছেন শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা।

(দ্য রিপোর্ট/এমএসআর/মে ১৯, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

অপরাধ ও আইন এর সর্বশেষ খবর

অপরাধ ও আইন - এর সব খবর