thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

ছয় জেলায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৬

২০১৮ মে ২০ ০৮:৪১:৩৬
ছয় জেলায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৬

দ্য রিপোর্ট ডেস্ক : দেশের ময়মনসিংহ, ব‌রিশাল, ফেনী, দিনাজপুর, টাঙ্গাইল ও যশোর এ ছয় জেলায় তথাকথিত ‘বন্দুকযুদ্ধে’ ছয়জন নিহত হয়েছেন। এর মধ্যে ময়মনসিংহ, ব‌রিশাল, ফেনী ও দিনাজপুরে পুলিশের সঙ্গে মাদক ব্যবসায়িদের ‘বন্দুকযুদ্ধের’ ঘটনা ঘটে। আর যশোরে মাদক ব্যবসায়ীদের নিজেদের মধ্যে ‘বন্দুকযুদ্ধের’ ঘটনা ঘটে।

শনিবার (১৯ মে) দিবাগত রাত ২টা থেকে ভোর ৪টার মধ্যে এসব ‘বন্দুকযুদ্ধের’ ঘটনা ঘটে। ‘বন্দুকযুদ্ধে’ নিহত চারজনই মাদক ব্যবসায়ী।

মির্জাপুর (টাঙ্গাইল)
শনিবার দিনগত রাত দুইটার দিকে মির্জাপুর-বালিয়া-উয়ার্শী সড়কের পুষ্টকামুরী দক্ষিণপাড়া ব্রিজের কাছে ‘বন্দুকযুদ্ধে’ অজ্ঞাতপরিচয় এক ছিনতাইকারী নিহত হয়েছেন।

পুলিশ জানায়, টহলরত পুলিশ সদস্যার ওই ব্রিজের কাছে গেলে ছিনতাইকারীরা পুলিশকে লক্ষ্য করে গুলি করে। পুলিশও পাল্টা গুলি ছুড়লে ছিনতাইকারীরা পালিয়ে যায়। পরে পুলিশ ওই স্থানে তল্লাশি চালিয়ে অজ্ঞাতপরিচয় এক ছিনতাইকারীকে উদ্ধার করে কুমুদিনী হাসপাতালে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

মির্জাপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে এম মিজানুল হক ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, নিহততের পরিচয় নিশ্চিত হওয়ার চেষ্টা করা হচ্ছে।

ময়মনসিংহ : ময়মনসিংহে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ বিপ্লব নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। নিহত বিপ্লবের বিরুদ্ধে মাদক আইনে একাধিক মামলা রয়েছে বলে দাবি পুলিশের।

শনিবার (১৯ মে) দিবাগত রাত সোয়া ২টার দিকে নগরীর মাসকান্দা গনশার মোড় এলাকায় এ বন্দুকযুদ্ধ হয়।

জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) সূত্র জানায়, কতিপয় মাদক বিক্রেতা মাদক ভাগাভাগি করছে এমন তথ্যের ভিত্তিতে জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আশিকুর রহমানের নেতৃত্বে নগরীর মাসকান্দা গনশার মোড় এলাকায় অভিযান চালানো হয়। এ সময় মাদক ব্যবসায়ীরা পুলিশের উপস্থিতি টের পেয়ে পুলিশকে লক্ষ্য করে গুলি করলে পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছোড়ে। পরে অন্যান্য মাদক ব্যবসায়ীরা পালিয়ে গেলেও গুলিবিদ্ধ হন মাদক সম্রাট বিপ্লব।

পরে তাকে উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক বিপ্লবকে মৃত ঘোষণা করেন।

জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আশিকুর রহমান গণমাধ্যমকে জানান, ঘটনাস্থল তল্লাশি করে ২শ’ গ্রাম হিরোইন, ২শ’ পিস ইয়াবা, তিনটি গুলির খোসা ও দুটি চাকু উদ্ধার করেছে। এ ঘটনায় পুলিশ কনস্টেবল রাশেদুল ও কাওছার আহত হয়েছেন।

ব‌রিশাল : ব‌রিশাল সদর উপজেলার শায়েস্তাবাদে মহানগর গোয়েন্দা পু‌লিশের সঙ্গে ‘বন্ধুকযুদ্ধে’ অজ্ঞাত প‌রিচয় এক যুবকের মৃত্যু হয়েছে। পুলিশের দাবি নিহত যুবক ডাকাত দলের সদস্য।

রবিবার (২০ মে) ভোরে শায়েস্তাবাদ ইউ‌নিয়নের দ‌ক্ষিণ চরআইচা গ্রামের বটতলা বাজার সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে।

ব‌রিশাল মেট্রোপ‌লিটন পু‌লিশের কাউ‌নিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ও‌সি) নুরুল ইসলাম জানান, কয়েক‌দিন আগে দ‌ক্ষিণ চরআইচা গ্রামের আ. হক হাওলাদারের বা‌ড়িতে ডাকা‌তি হয়। ওই ঘটনায় কাউ‌নিয়া থানায় এক‌টি মামলা হয়, যা তদন্ত করছে মহানগর গোয়েন্দাপু‌লিশ। শনিবার দিবাগত রাত ৩টার দিকে শায়েস্তাবাদ সংলগ্ন নদীতে আলো ‌দেখতে পেয়ে ডি‌বি পু‌লিশের এক‌টি টিমের সন্দেহ হয়। তারা কাছাকা‌ছি এগিয়ে গেলে ডাকাত সদস্যরা পু‌লিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। এ সময় ডি‌বি পু‌লিশ পাল্টা গুলি চালায়। এক পর্যায়ে ডাকাত সদস্যরা পালিয়ে যায়। পরে ঘটনাস্থল থেকে অজ্ঞাত পরিচয় ওই যুবকের মরদেহ উদ্ধার করে পুলিশ। নিহত ব্যক্তির বয়স আনুমা‌নিক ৩৮ বছর। ঘটনাস্থল থেকে ১টি পাইপগান, ১টি রামদা, ১টি চাপা‌তি ও ৮ রাউন্ড গু‌লির খা‌লি কার্তুজ উদ্ধার করা হয়েছে।

তিনি আরও জানান, বন্দুকযুদ্ধে ডি‌বি পু‌লিশের এসআই দেলোয়ার, কনস্টেবল র‌ফিক ও হা‌ফিজ আহত হয়ে হাসপাতালে ভ‌র্তি রয়েছেন।

ফেনী : ফেনীর ছাগলনাইয়ায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ আলমগীর হোসেন (৩২) নামে এক যুবক নিহত হয়েছেন। নিহত আলমগীর উপজেলার চিহ্নিত মাদক বিক্রেতা বলে দাবি পুলিশের।

শনিবার (১৯ মে) দিবাগত রাত দেড়টার দিকে উপজেলার পাঠাননগর ইউনিয়নের পশ্চিম পাঠাননগর এলাকায় এ ‘বন্দুকযুদ্ধ’ হয়।

নিহত আলমগীর পাঠাননগর ইউনিয়নের পূর্ব পাঠান গড় এলাকার আবদুস সালাম ভূইঁয়ার ছেলে।

পুলিশ জানায়, গোপন সূত্রে পুলিশের কাছে খবর আসে ওই এলাকায় বড় ধরনের একটি মাদকের চালান রয়েছে। এ সংবাদের ভিত্তিতে রাত ১টার দিকে অভিযান চালানো হয়। পুলিশের উপস্থিতি টের পেয়ে মাদক বিক্রেতা আলমগীর ও তার দল পুলিশকে লক্ষ্য গুলি ছোড়ে। আত্মরক্ষার্থে পুলিশ পাল্টা গুলি ছোড়ে। এক পর্যায়ে মাদক বিক্রেতারা পালিয়ে গেলেও আলমগীরকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে পুলিশ। পরে ফেনী আধুনিক সদর হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক আলমগীরকে মৃত ঘোষণা করেন।

অভিযানের সময় পুলিশ মাদকের ওই আস্তানা থেকে একটি বন্দুক, ৩ রাউন্ড গুলি, ১শ’ বোতল ফেন্সিডিল ও ১ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে।

ছাগলনাইয়া থানার পরিদর্শক (ওসি) এম মোর্শেদ গণমাধ্যমকে জানান, নিহত আলমগীরের বিরুদ্ধে ছাগলনাইয়া থানায় বিভিন্ন অভিযোগে ৯টি মামলা রয়েছে। তিনি উপজেলার চিহ্নিত ইয়াবার ডিলার ও ফেন্সিডিল ব্যবসায়ী ছিলেন।

দিনাজপুর : দিনাজপুরের বিরল উপজেলার তেগরা এলাকায় পুলিশের সঙ্গে 'বন্দুকযুদ্ধে' গালকাটা বাবু নামে এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন।

রবিবার ( ২০ মে) ভোরে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

বিরল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল মজিদ গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করছেন। তিনি জানান, গালকাটা বাবু দীর্ঘদিন যাবত গাঁজা ফেনসিডিল ও ইয়াবার ব্যবসা পরিচালনা করে আসছিল।

এছাড়া যশোরে মাদক ব্যবসায়ীদের মধ্যে তথকথিত ‘বন্দুকযুদ্ধে’ এক ব্যক্তি নিহত হয়েছেন।

রবিবার (২০ মে) ভোরে যশোরের ছুটিপুর সড়কের রুদ্রপুর গ্রামে এ বন্দুকযুদ্ধ হয়।

পুলিশ ঘটনাস্থল থেকে অস্ত্র-গুলি, মাদক উদ্ধার করেছে। তবে নিহত মাদক ব্যবসায়ীর নাম-পরিচয় এখনো পাওয়া যায়নি।

টাঙ্গাইল : টাঙ্গাইলের মির্জাপুরে পু‌লিশের সঙ্গে ‘বন্ধুকযুদ্ধে’ অজ্ঞাতপরিচয় এক ছিনতাইকারী নিহত হয়েছেন।

শনিবার (১৯ মে) দিনগত রাত দুইটার দিকে মির্জাপুর-বালিয়া-উয়ার্শী সড়কের পুষ্টকামুরী দক্ষিণপাড়া ব্রিজের কাছে ‘বন্দুকযুদ্ধের’ ঘটনা ঘটে।

পুলিশ জানায়, টহলরত পুলিশ সদস্যার ওই ব্রিজের কাছে গেলে ছিনতাইকারীরা পুলিশকে লক্ষ্য করে গুলি করে। পুলিশও পাল্টা গুলি ছুড়লে ছিনতাইকারীরা পালিয়ে যায়। পরে পুলিশ ওই স্থানে তল্লাশি চালিয়ে অজ্ঞাতপরিচয় এক ছিনতাইকারীকে উদ্ধার করে কুমুদিনী হাসপাতালে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

মির্জাপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে এম মিজানুল হক ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, নিহততের পরিচয় নিশ্চিত হওয়ার চেষ্টা করা হচ্ছে।

যশোর : যশোর কোতোয়ালি মডেল থানার ওসি কে এম আজমল হুদা জানান, যশোরের ছুটিপুর সড়কের রুদ্রপুর গ্রামে দুই দল মাদকবিক্রেতা বন্দুকযুদ্ধে লিপ্ত হয়েছে, এমন সংবাদ পেয়ে রোববার ভোরে পুলিশ ঘটনাস্থলে যায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে মাদক ব্যবসায়ীরা পালিয়ে যায়।

পরে ঘটনাস্থল থেকে অজ্ঞাত-পরিচয়ের এক মাদক ব্যবসায়ীর (৩৫) লাশ উদ্ধার করা হয়। একইসাথে ঘটনাস্থল থেকে ৪শ’ পিস ইয়াবা, একটি ওয়ান শুটার গান, এক রাউন্ড গুলি ও চারটি গুলির খোসা উদ্ধার করা হয়েছে। পরে পুলিশ লাশ উদ্ধার করে যশোর ২৫০ শয্যা হাসপাতাল মর্গে পাঠায়।

(দ্য রিপোর্ট/এনটি/মে ২০, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর