thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

খালেদা জিয়া বিনা দোষে কারাগারে: ফখরুল

২০১৮ মে ২০ ২১:৪৩:২৮
খালেদা জিয়া বিনা দোষে কারাগারে: ফখরুল

দ্য রিপোর্ট প্রতিবেদক: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘বেগম খালেদা জিয়া আজ পরিত্যক্ত জেলখানার চার দেয়ালে মধ্যে কঠিন সময় পার করছেন। তাকে একটি মিথ্যা মামলায় বিনা দোষে কারাবন্দি করা হয়েছে। অংশগ্রহণমূলক নির্বাচন নিশ্চিত করতে না পারলে বাংলাদেশের গণতন্ত্রের ভবিষ্যৎ ধ্বংস হয়ে যাবে।

রবিবার রাজধানীর গুলশানে হোটেল ওয়েস্টিনে কূটনীতিকদের সম্মানে আয়োজিত ইফতার অনুষ্ঠানে তিনি একথা বলেন।

প্রতি বছর দলের চেয়ারপারসন খালেদা জিয়া কূটনীতিকদের সম্মানে ইফতার পার্টি দিলেও এবার কারাবন্দি থাকায় তার অনুপস্থিতিতে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ইফতারে কূটনীতিকদের স্বাগত জানান।

তিনি বলেন, আমি নিশ্চিত যে, আজকে বেগম খালেদা জিয়ার অনুপস্থিতি আপনারা উপলব্ধি করছেন। তিনি পরিত্যক্ত জেলখানার চার দেয়ালের মধ্যে কঠিন সময় পার করছেন। তিনি সুবিচার থেকে প্রতিনিয়ত বঞ্চিত হচ্ছেন।

মির্জা ফখরুল বলেন, বৈশ্বিক যুগে বর্তমান অবস্থা আমরা বিদেশি বন্ধুদের সাথে শেয়ার করছি। তবে আমাদের যে সংগ্রাম আমাদের নিজেদের সামনের দিকে এগিয়ে নিতে হবে।

ইফতার অনুষ্ঠানে কূটনীতিক কোরের ডিন ভ্যাটিকান সিটির রাষ্ট্রদূত আর্চ বিশপ জর্জ কোচেরি, ভারতের হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা, চীনের রাষ্ট্রদূত ঝাং জুও, সোদি আরবের উপ-রাষ্ট্রদূত আমীর বিন ওমর বিন সালেম, ফিলিস্তিনের শার্জ দ্য অ্যাফেয়ার্স ইউসেফ রামাডান, নেদারল্যান্ডসের রাষ্ট্রদূত লিওনি মার্গারেটা কুলিনারে প্রমুখ উপস্থিত ছিলেন।

এছাড়া কানাডা, অস্ট্রেলিয়া, ফিলিস্তিন নেদারল্যান্ড, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, নরওয়ে, পাকিস্তান, ডেনমার্ক, নেদারল্যান্ড, সুইডেন, ভিয়েতনাম, ফ্রান্স, মালদ্বীপ, আফগানিস্তান, ভুটান, ইরান, মরক্কো, ইউরোপীয় ইউনিয়নসহ উন্নয়ন সহযোগী সংস্থার কূটনীতিকরা ইফতারে অংশ নেন।

এতে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, জমিরউদ্দিন সরকার, মাহবুবুর রহমান, রফিকুল ইসলাম মিয়া, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ, ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, হাফিজউদ্দিন আহমেদ, চৌধুরী কামাল ইবনে ইউসুফ, সেলিমা রহমান, খন্দকার মাহবুব হোসেন, মীর নাসির উদ্দিন, আবদুল আউয়াল মিন্টু, চেয়াপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য রিয়াজ রহমান, সাবিহ উদ্দিন আহমেদসহ আরও অনেকে অংশ নেন।

বিশিষ্টজনদের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মাহবুবউল্লাহ, গণস্বাস্থ্যের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী, সাংবাদিক সৈয়দ কামাল উদ্দিন, মাহবুবউল্লাহ, বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর সালেহউদ্দিন আহমেদ, সাবেক রাষ্ট্রদূত হেমায়েত উদ্দিন, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি জয়নাল আবেদীন, সম্পাদক মাহবুবউদ্দিন খোকন উপস্থিত ছিলেন।

ইফতারের আগে কারাবন্দি অসুস্থ খালেদা জিয়ার মুক্তি এবং দলের ভাইস চেয়ারম্যান তারেক রহমানের আরোগ্য লাভসহ দেশে অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

(দ্য রিপোর্ট/এমএসআর/মে ২০, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর