thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল 24, ১০ বৈশাখ ১৪৩১,  ১৪ শাওয়াল 1445

নির্বাচন কমিশনের নিয়মের কাছে আমাদের হাত-পা বাঁধা:প্রধানমন্ত্রী

২০১৮ মে ২০ ২৩:৫০:২০
নির্বাচন কমিশনের নিয়মের কাছে আমাদের হাত-পা বাঁধা:প্রধানমন্ত্রী

দ্য রিপোর্ট প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘নির্বাচন কমিশনের যে রকম নিয়ম, তাতে আমাদের হাত-পা বাঁধা।’ তিনি বলেন‘খুলনা সিটি করপোরেশন নির্বাচনে পুরোপুরি স্বাধীনভাবে দায়িত্ব পালন করেছে নির্বাচন কমিশন (ইসি)।

খুলনার নবনির্বাচিত মেয়র তালুকদার আবদুল খালেক রোববার বিকেলে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেন। আওয়ামী লীগের বিজয়ে দলের সভাপতি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফুলের তৈরি নৌকা দিয়ে শুভেচ্ছা জানান তিনি।

খুলনা সিটি করপোরেশন নির্বাচনে বিজয়ী হওয়ায় নবনির্বাচিত মেয়র এবং খুলনাবাসীকে অভিনন্দন জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, দলের নেতা-কর্মীরা ঐক্যবদ্ধ থাকলে যে কোনো নির্বাচনে জয়লাভ করা আওয়ামী লীগের জন্য কোনো কঠিন কাজ নয়, তা আবার প্রমাণিত হয়েছে।

প্রধানমন্ত্রী বলেন, ‘আমরা সরকারে এসে দিনবদলের সনদ বাস্তবায়নের মাধ্যমে বিগত ৯ বছরে দেশের মানুষকে উন্নত জীবন দিতে সক্ষম হয়েছি।’ তিনি বলেন, জনগণের ভোট ও সমর্থন আওয়ামী লীগের পক্ষে রয়েছে। যতগুলো আন্তর্জাতিক সংস্থা সার্ভে করেছে তারা দেখেছে গণমানুষের আস্থার জায়গায় আওয়ামী লীগের অবস্থান অনেক ওপরে।

ইসি দলীয় মন্ত্রীদের নির্বাচনী প্রচারে অংশ নিতে দেয়নি মন্তব্য করে শেখ হাসিনা বলেন, নির্বাচনে পুরোপুরি স্বাধীনভাবে দায়িত্ব পালন করেছে নির্বাচন কমিশন। ভারত ও যুক্তরাজ্যে এ ধরনের নির্বাচনী প্রচারে প্রধানমন্ত্রী পর্যন্ত অংশগ্রহণ করে থাকে।

খুলনা সিটি করপোরেশন নির্বাচন অত্যন্ত সুষ্ঠু হয়েছে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, ‘এত সুষ্ঠু নির্বাচন বাংলাদেশে কবে হয়েছে? তারপরও যাঁরা এই নির্বাচন নিয়ে কথা বলে, তাঁদের আমি এই জবাব দিতে চাই,বাংলাদেশে নির্বাচন নিয়ে যে খেলা, সিল মারা, ভোটের বাক্স চুরি করাসহ যত অপকর্ম হয়েছে, তা শুরু করে গেছেন জিয়াউর রহমান।’ প্রধানমন্ত্রী অভিযোগ করে বলেন, জিয়াউর রহমান অবৈধভাবে ক্ষমতা দখল করে নিজেকে রাষ্ট্রপতি ঘোষণার মাধ্যমে দেশে হত্যা, ক্যু ও ষড়যন্ত্রের রাজনীতির সূচনা করেন।

প্রধানমন্ত্রী ২০২১ সালের মধ্যে বাংলাদেশকে মধ্যম আয়ের দেশ ও ২০৪১ সাল নাগাদ উন্নত করে গড়ে তোলার রাজনৈতিক অঙ্গীকার পুনর্ব্যক্ত করেন।

এ সময় দলের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, সংসদ সদস্য শেখ হেলাল এবং দলের কেন্দ্রীয় ও খুলনার স্থানীয় নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।( দ্য রিপোর্ট/টিআইএম/২০মে ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর