thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

বিভিন্ন জেলায় 'বন্দুকযুদ্ধে' নিহত ৯

২০১৮ মে ২১ ০৭:৫৮:০২
বিভিন্ন জেলায় 'বন্দুকযুদ্ধে' নিহত ৯

দ্য রিপোর্ট ডেস্ক : সারাদেশে চলমান মাদকবিরোধী অভিযানে সাত জেলায় আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে ও মাদক ব্যবসায়ীদের নিজেদের মধ্যে তথাকথিত ‘বন্দুকযুদ্ধে’ নয়জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। এর মধ্যে যশোরে তিনজন নিহত হয়েছেন। আর রাজশাহী, চুয়াডাঙ্গা, ঝিনাইদহ,নরসিংদী, গাজীপুর ও টাঙ্গাইলে একজন করে নিহত হয়েছেন।

নিহত ব্যক্তিরা সবাই মাদক ব্যবসার সঙ্গে জড়িত ছিল বলে আইনশৃঙ্গলা বাহিনী সূত্র জানিয়েছে।

রবিবার (২০মে) দিনগন রাত সাড়ে ১২টা থেকে সোমবার (২১ মে) ভোর পর্যন্ত এসব ‘বন্দুকযুদ্ধের’ ঘটনা ঘটে।

যশোর : যশোরে রবিবার ভোরের দিকে উপজেলার তরফ নওয়াপাড়া ও খোলাডাঙ্গা এলাকায় মাদক ব্যবসায়ীদের মধ্যে বন্দুকযুদ্ধের ঘটনায় তিনজন নিহত হয়েছেন। খবর পেয়ে পৃথক ঘটনাস্থল থেকে নিহত তিনজনের মৃতদেহ উদ্ধার করে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতাল মর্গে রেখেছে পুলিশ।

দু'টি ঘটনাস্থল থেকেই অস্ত্র, গুলি, ইয়াবা ও ফেনসিডিল উদ্ধার করা হয়েছে।

সবগুলো ঘটনার তথ্য র‌্যাব ও পুলিশের সংশ্লিষ্ট কর্মকর্তারা নিশ্চিত করেছেন।

যশোর উপ-শহর পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপ পরিদর্শক (এসআই) আব্দুর রহিম গণমাধ্যমকে জানান, রাত সাড়ে ৩টার দিকে সদর উপজেলার তরফ নওয়াপাড়া গ্রামের নওয়াব আলীর খেজুর বাগানে মাদক ব্যবসায়ীদের দুই গ্রুপের মধ্যে বন্দুকযুদ্ধের খবর পায় পুলিশ। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে ৩০-৩৫ বছর বয়সী গুলিবিদ্ধ দু’জনকে পড়ে থাকতে দেখে উদ্ধার করে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে নিয়ে আসে। এসময় দায়িত্বরত জরুরি বিভাগের চিকিৎসক ডা. কল্লোল কুমার সাহা তাদের মৃত ঘোষণা করেন।

তিনি আরও বলেন, ঘটনাস্থল থেকে দু'টি শুটারগান, দুই রাউন্ড গুলি, চারটি গুলির খোসা ও ৪শ' পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।

রাজশাহী : রাজশাহীর বেলপুকুর থানাধীন ছোট জামিরা এলাকায় গভীর রাতে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে শীর্ষ মাদক বিক্রেতা লিয়াকত নিহত হয়েছেন। ঘটনাস্থল থেকে একটি পিস্তল, এক রাউন্ড তাজা গুলি ও ইয়াবা উদ্ধার করা হয়েছে।

র‌্যা-উপ-অধিনায়ক মেজর এএফএম আশরাফুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

চুয়াডাঙ্গা : চুয়াডাঙ্গায় রবিরার দিনগত রাত পৌনে ১টার দিকে জীবননগর উপজেলার উথলী গ্রামের সন্যাসীতলা মাঠের মধ্যে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে জনাব আলী (৩২) নামে এক চিহ্নিত মাদক বিক্রেতা নিহত হয়েছেন।

এ সময় পুলিশ ঘটনাস্থল থেকে একটি শটগান, দু’টি কার্তুজ, ৩টি রামদা এবং এক বস্তা ফেনসিডিল উদ্ধার করেছে। এ ঘটনায় জীবননগর থানার ৩ পুলিশ সদস্য আহত হয়েছেন বলে দাবি করছে পুলিশ। এরা হলেন- সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মিলন হোসেন, কনস্টেবল ওয়ালিদ রহমান এবং কনেস্টবল জুয়েল।

বন্দুকযুদ্ধে নিহত জনাব আলীর বিরুদ্ধে জীবননগরসহ বিভিন্ন থানায় অন্তত ১১টি মাদক মামলা রয়েছে।

জীবননগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদ রহমান গণমাধ্যমকে জানান, বন্দুকযুদ্ধে নিহত জনাব আলীর বিরুদ্ধে জীবননগরসহ বিভিন্ন থানায় অন্তত ১১টি মাদক মামলা রয়েছে। বন্দুকযুদ্ধের পর ঘটনাস্থল থেকে পুলিশ একটি শর্টগান, দু’টি কার্তুজ, ৩টি রামদা এবং ১ বস্তা ফেনসিডিল উদ্ধার করা হয়েছে।

ঝিনাইদহ : ঝিনাইদহের কালিগঞ্জ-নলডাঙ্গা সড়কের সড়কের নরেন্দ্রপুর এলাকায় রবিবার দিবাগত রাত দেড়টার দিকে র‌্যাবের সঙ্গে 'বন্দুকযুদ্ধে' ছবদুল মন্ডল (৪৫) নামে এক মাদক বিক্রেতা নিহত হয়েছেন।

এ ঘটনায় র‌্যাবের তিন সদস্য আহত হয়েছেন। তাদের কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

ঘটনাস্থল থেকে একশ বোতল ফেনসিডিল, ১৫০ পিস ইয়াবা, ২ রাউন্ড গুলিসহ একটি নাইন এমএম পিস্তল উদ্ধার করা হয়েছে।

ঝিনাইদহ র‌্যাব-৬ এর ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার গোলাম মোর্শেদ গণমাধ্যমকে জানান, র‌্যাবের একটি দল কালিগঞ্জ-নলডাঙ্গা সড়কের নরেন্দ্রপুর এলাকায় চেকপোস্ট বসায়। ওই সড়ক দিয়ে একটি মোটরসাইকেল যাওয়ার সময় থামার জন্য সংকেত দেওয়া হয়। মোটরসাইকেলটি না থেমে পালিয়ে যাওয়ার চেষ্টা করে এবং একপর্যায়ে র‌্যাবকে লক্ষ্য করে গুলিও ছুঁড়ে। র‌্যাবও পাল্টা গুলি ছুঁড়লে ঘটনাস্থলে ছবদুল মন্ডল নামে এক মাদক ব্যক্তির মৃত্যু হয়। তিনি এলাকার চিহ্নিত মাদক ব্যবসায়ী।

এ ঘটনায় র‌্যাবের তিন সদস্য আহত হয়েছেন। তাদের কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

নরসিংদী : নরসিংদীর পলাশে রবিবার দিবাগত রাতে সন্দেহভাজন মাদক ব্যবসায়ীদের সঙ্গে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) কথিত বন্দুকযুদ্ধে এক ব্যক্তি নিহত হয়েছেন।

ঘটনাস্থল থেকে গুলিসহ আগ্নেয়াস্ত্র ও বিপুল পরিমাণ ইয়াবা বড়ি উদ্ধার করা হয়েছে বলে র‍্যাবের ভাষ্য।

র‍্যাব বলছে, এই ঘটনায় তাদের দুই সদস্য আহত হয়েছে।

র‍্যাব-১১-এর পক্ষ থেকে জানানো হয়, নিহত ব্যক্তির নাম ইমান আলী (৩৩)। তিনি নরসিংদীর শীর্ষ মাদক ব্যবসায়ী। তার বিরুদ্ধে অন্তত ১১টি মামলা আছে। তিনি পলাতক ছিলেন।

গাজীপুর : ‌গাজীপু‌রের টঙ্গীতে রবিবার (২০ মে) দিবাগত রাত সোয়া ৩টার দিকে টঙ্গীর নিমতলী মাঠ এলাকায় পুলিশের সঙ্গে কথিত ‘বন্দুকযুদ্ধে' রেজাউল ইসলাম রনি ওরফে বেস্তি রনি (২৭) না‌মে এক মাদক বিক্রেতা নিহত হ‌য়ে‌ছেন। এ ঘটনায় দুই পুলিশ সদস্য আহত হয়েছেন।

নিহত রেজাউল ইসলাম রনি ওরফে বেস্তি রনি টঙ্গীর এরশাদ নগরের তিন নম্বর ব্লকের বাসিন্দা হাফিজুল ইসলামের ছেলে।

আহতরা হলেন টঙ্গী থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মো. ওমর ফারুক এবং এএসআই মো. আনোয়ার হোসেন।

টঙ্গী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ও‌সি) মো. কামাল হোসেন গণমাধ্যমকে জানান, মাদক কেনা-বেচার খবর পেয়ে পুলিশ রবিবার (২০ মে) দিবাগত রাত সোয়া ৩টার দিকে টঙ্গীর নিমতলী মাঠ এলাকায় অভিযান চালানো হয়। এ সময় উপস্থিতি টের পেয়ে মাদক বিক্রেতারা পুলিশকে লক্ষ্য করে গুলি ছুঁড়ে। আত্মরক্ষার্থে তারাও পাল্টা গুলি ছুড়লে মাদক বিক্রেতারা পালিয়ে যায়। পরে গুলিবিদ্ধ রনিকে উদ্ধার করে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। রনির বিরুদ্ধে টঙ্গী থানায় মাদকের ১৪টি মাদক মামলা রয়েছে।

টাঙ্গাইল : টাঙ্গাইলে রবিবার দিনগত রাত সাড়ে ১২টার দিকে টাঙ্গাইলের ঘাটাইলে মাদকবিরোধী অভিযানকালে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ আবুল কালাম আজাদ নামে এক মাদক বিক্রেতা নিহত হয়েছেন।

ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল, ম্যাগজিন, তিন রাউন্ড গুলি, ১৫শ পিস ইয়াবা এবং একশ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়েছে।

র‌্যাব-১২ এর অধিনায়ক আব্দুল আহাদ জানিয়েছেন, বড় ধরনের মাদকের চালান লেনদেনের খবরে র‌্যাবের একটি দল সেখানে অভিযানে যায়। তখন মাদক ব্যবসায়ীরা র‌্যাবকে উদ্দেশ্য করে গুলিবর্ষিণ করে, আত্মরক্ষায় র‌্যাবও পাল্টা গুলি ছোড়ে। ১০-১৫ গোলাগুলির পর প্রতিপক্ষ পিছু হটলে র‌্যাব সদস্যরা গিয়ে দেখেন একজন গুলিবিদ্ধ অবস্থায় পড়ে আছেন। তাকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন বলে জানান তিনি।

নিহত ব্যক্তির নাম আবুল কালাম আজাদ। তিনি এলাকায় ‘মাদক ব্যবসায়ী’ হিসেবে পরিচিত বলে দাবি করেছেন র‌্যাব কর্মকর্তা আহাদ।

(দ্য রিপোর্ট/এনটি/মে ২১, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর