thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

বাগেরহাটে দুইজনের ফাঁসি

২০১৮ মে ২১ ১৬:৫৭:৩৯
বাগেরহাটে দুইজনের ফাঁসি

বাগেরহাট প্রতিনিধি: বাগেরহাটের মোরেলগঞ্জে আলাম হত্যার দায়ে স্ত্রী ও তার প্রেমিককে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। বাগেরহাটের অতিরিক্ত দায়রা জজ মো. জাকারিয়া হোসেন সোমবার দুপুরে এ দণ্ড দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- মোরেলগঞ্জ উপজেলার পঞ্চকরণ ইউনিয়নের দক্ষিণ কুমারিয়াজোলা গ্রামের আল আমিন শেখ ওরফে আলামের স্ত্রী ফাতেমা বেগম (৪৬) এবং একই গ্রামের মিরাজ উদ্দিন শেখের ছেলে শাহাজাহান শেখ (৬০)। রায় ঘোষণার সময় আসামিরা কাঠগড়ায় উপস্থিত ছিলেন।

মৃত্যুদণ্ডের পাশাপাশি দুইজনকে ২০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। সেইসঙ্গে হত্যার পর লাশ গুমের অপরাধে সাত বছর করে কারাদণ্ড, ১০ হাজার টাকা জরিমানা; অনাদায়ে আরও ছয়মাস করে কারাদণ্ড দেওয়া হয়েছে বলে রাষ্ট্রপক্ষের আইনজীবী সীতা রাণী দেবনাথ জানান।

এছাড়া অভিযোগ প্রমাণিত না হওয়ায় সাইফুল শেখ নামের একজনকে খালাস দিয়েছে আদালত।

মামলার নথির বরাত দিয়ে সীতা রাণী জানান, ২০১৫ সালের ১৬ মার্চ সকালে ঢাকার কেরাণীগঞ্জ ছেলের বাসা থেকে বাড়ির উদ্দেশে রওনা দেন আল আমিন শেখ ওরফে আলাম। এরপর থেকে তিনি নিখোঁজ ছিলেন। ঢাকায় কর্মরত ছেলে শেখ মোহম্মদ আলী বাবার সন্ধান না পেয়ে কেরাণীগঞ্জ থানায় একটি সাধারণ ডায়েরিও করেন।

পুলিশ এই ঘটনায় আলামের ব্যবহৃত মোবাইলফোন ট্র্যাকিং করে তার অবস্থান বাগেরহাটের মোরেলগঞ্জে পায়। এরপর তার স্ত্রী ফাতেমা বেগমকে আটক করে জিজ্ঞাসাবাদ করলে তিনি স্বামীকে হত্যা করার কথা স্বীকার করে আদালতে জবানবন্দি দেন।

রাষ্ট্রপক্ষের এ আইনজীবী বলেন, ২০১৫ সালের ১৬ মার্চ তার স্বামী বাড়ি এলে প্রেমিক শাহজাহান শেখকে নিয়ে ঘুমের মধ্যে বালিশ চাপা ও ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করে বলে জবানবন্দিতে জানান ফাতেমা। পরে তার দেওয়া তথ্যে রান্নঘরের পেছনে মাটির নিচে পুঁতে রাখা লাশ পাওয়া যায়।

এ ঘটনায় ওইদিনই নিহতের ভগ্নিপতি মো. মোবারক আকন বাদী হয়ে তিনজনকে আসামি করে হত্যা মামলা করেন। পরে মামলার তদন্তভার পুলিশের অপরাধ তদন্ত বিভাগ-সিআইডিকে দেওয়া হয়।

২০১৬ সালের ১০ জুন ফাতেমা বেগম ও তার প্রেমিক শাহাজাহান শেখ এবং স্থানীয় সাইফুল শেখের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয় সিআইডি। ১৭ জনের সাক্ষ্যগ্রহণ শেষে আদালত এ রায় দেয়।

(দ্য রিপোর্ট/এমএসআর/মে ২১, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর