thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

গাজীপুর সিটিতে নৌকায় কাজ করার নির্দেশ প্রধানমন্ত্রীর

২০১৮ মে ২১ ১৭:১২:৫৭
গাজীপুর সিটিতে নৌকায় কাজ করার নির্দেশ প্রধানমন্ত্রীর

দ্য রিপোর্ট প্রতিবেদক: গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে নৌকা মার্কার পক্ষে ঐক্যবদ্ধভাবে কাজ করার জন্য গাজীপুরের মন্ত্রী ও সংসদ সদস্যদের কাজ করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পাশাপাশি দলের নেতাকর্মীদের বিভেদ ভুলে একসঙ্গে গিয়ে মাঠে নামার নির্দেশ দিয়েছেন তিনি। সোমবার (২১ মে) রাজধানীর তেজগাঁওস্থ প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠিত মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে অনির্ধারিত আলোচনার সময় গাজীপুরের সংসদ সদস্য ও সরকারের মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক ও মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকির উদ্দেশে তিনি এ নির্দেশ দেন। মন্ত্রিসভার বৈঠকে উপস্থিত একাধিক মন্ত্রী ও প্রতিমন্ত্রী এ তথ্য নিশ্চিত করেছেন।

সূত্র জানায়, জাহিদ আহসান রাসেল (গাজীপুরের অন্য সংসদ সদস্য) এখানে উপস্থিত নেই। তিনি যেন এই নির্দেশ মতো কাজ করেন, তা তাকে বলার জন্য উপস্থিত দুই মন্ত্রীকে নির্দেশ দেন প্রধানমন্ত্রী।

বৈঠক সূত্র আরও জানায়, প্রধানমন্ত্রী মনে করেন, ঐক্যবদ্ধভাবে কাজ করলে খুলনা সিটি করপোরেশনের মতো গাজীপুরেও নৌকার প্রার্থী বিজয়ী হবেন। এ সময় তিনি মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হকের উদ্দেশে বলেন, ‘কে প্রার্থী হবেন, তা বিবেচনায় আনার প্রয়োজন নাই। নৌকা মার্কার পক্ষে কাজ করুন।’ এ সময় মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকির উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, ‘গাজীপুরের নির্বাচনে যেন নৌকা মার্কার প্রার্থী বিজয়ী হন, সেজন্য আপনার নির্বাচনি এলাকার নেতাকর্মীদেরও এই নির্বাচনের কাজে যুক্ত করুন।’

প্রধানমন্ত্রী বলেন, ‘খুলনায় আওয়ামী লীগের প্রার্থী তালুকদার আবদুল খলেকের ব্যক্তিগত ইমেজ, সরকারের উন্নয়ন কার্যক্রম ও দলীয় নেতাকর্মীদের ঐক্যবদ্ধ কর্মকাণ্ডই বিজয় এনেছে।’ একইভাবে তিনি গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনেও সব নেতাকর্মীকে ঐক্যবদ্ধভাবে কাজ করার পরামর্শ দেন।

পাশাপাশি ১৯৯১ থেকে ১৯৯৬ সন পর্যন্ত বিএনপি শাসনামলে জাতীয় পার্টি যেভাবে বিএনপির মন্ত্রী-এমপি ও নেতাকর্মীদের হাতে নানাভাবে নির্যাতনের শিকার হয়েছে, সে বিষয়টি কেন জনসমক্ষে তুলে ধরা হচ্ছে না, সে বিষয়ে মন্ত্রিসভার বৈঠকে উপস্থিত জাতীয় পার্টির মন্ত্রীদের কাছে তা জানতে চান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নু প্রধানমন্ত্রীকে জানান, ‘বিষয়টি দলের চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বিভিন্ন সভাসমাবেশে বলছেন।’

(দ্য রিপোর্ট/এমএসআর/মে ২১, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর