thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

দুদকের দুই কর্মকর্তা বরখাস্ত

২০১৮ মে ২১ ১৮:১২:২৯
দুদকের দুই কর্মকর্তা বরখাস্ত

দ্য রিপোর্ট প্রতিবেদক: অসদাচরণ, দায়িত্ব পালনে অবহেলা এবং ক্ষমতার অপব্যবহারের দায়ে দুদকের সহকারি পরিচালক এস. এম. শামীম ইকবালকে চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে।

একই অপরাধে সহকারি পরিচালক বীর কান্ত রায়কে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

সোমবার দুর্নীতি দমন কমিশন- দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, এস. এম. ইকবাল সমন্বিত জেলা কার্যালয়, খুলনায় কর্মরত অবস্থায় একটি দুর্নীতির মামলায় এক বছরের বেশি সময় আদালতে চার্জশিট দাখিল না করে নিজের কাছে রেখে দেন। দুদকের বিভাগীয় তদন্তে তার বিরুদ্ধে দায়িত্বে অবহেলা ও অসদাচরণের অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে দুদকের চাকরি থেকে চূড়ান্তভাবে বরখাস্ত করা হয়।

এ বরখাস্ত আদেশের ফলে তিনি চাকরি থেকে অবসরের কোনো সুবিধা পাবেন না।

অন্যদিকে সমন্বিত জেলা কার্যালয়, দিনাজপুরে কর্মরত সহকারী পরিচালক বীর কান্ত রায় একটি ব্যাংকের ঋণ জালিয়াতির মামলায় তদন্ত কার্যক্রমে এক বছরের বেশি (৩৮৪ দিন) সময়ক্ষেপণ করেন।

দুদক কর্তৃপক্ষ তদন্ত করে প্রমাণ পায়- বীর কান্ত রায় কোনো না কোনোভাবে আসামির দ্বারা প্রভাবিত হয়ে তদন্ত কার্যক্রমে বিলম্ব করেছেন। এ অপরাধে তাকে চাকুরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়।

এ প্রসঙ্গে দুদকের মহাপরিচালক (প্রশাসন) মোহাম্মদ মুনীর চৌধুরী জানান, দুদক কর্মকর্তা-কর্মচারীরা যাতে দুর্নীতি ও ক্ষমতার অপব্যবহারে জড়িয়ে না যায়, তা নিশ্চিত করতে এ শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হয়েছে। দুদকে প্রাতিষ্ঠানিক অনুশাসন প্রতিষ্ঠার প্রয়োজনে আরও কঠোর ব্যবস্থা নেয়া হবে।

(দ্য রিপোর্ট/এমএসআর/মে ২১, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

অপরাধ ও আইন এর সর্বশেষ খবর

অপরাধ ও আইন - এর সব খবর