thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

ঈদে ২৪ ঘণ্টা সিএনজি স্টেশন খোলার সিদ্ধান্ত

২০১৮ মে ২২ ১৫:২১:২০
ঈদে ২৪ ঘণ্টা সিএনজি স্টেশন খোলার সিদ্ধান্ত

নারায়ণগঞ্জ প্রতিনিধি: মানুষের ভোগান্তি কমাতে আসন্ন ঈদুল ফিতরে ২৪ ঘণ্টা সিএনজি স্টেশন খোলা রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ঈদের আগে ও পরে চারদিন করে এই সুবিধা পাওয়া যাবে।

মঙ্গলবার দুপুরে নারায়ণগঞ্জে জাইকার অস্থায়ী কার্যালয়ে এক বৈঠক শেষে সাংবাদিকদের এ তথ্য জানান সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মন্ত্রী বলেন, ‘সিএনজির ব্যাপারে আমি জ্বালানি প্রতিমন্ত্রীর সঙ্গে কথা বলেছি। ঈদের চারদিন আগে এবং চারদিন পরে সিএনজি স্টেশনগুলো ২৪ ঘণ্টা খোলা থাকবে। এটাও আমাদের একটা সিদ্ধান্ত। আর ৮ জুনের মধ্যে সব প্রস্তুতি সম্পন্ন করতে হবে।’

ঈদে মহাসড়কগুলোর পরিস্থিতি নিয়ে ঢাকা, নারায়ণগঞ্জ, মুন্সীগঞ্জ, কুমিল্লা ও চট্টগ্রামের জেলা প্রশাসক ও সংশ্লিষ্ট বিভাগের প্রধানদের সাথে বেলা ১১টা থেকে সোয়া ১২টা পর্যন্ত বৈঠক করেন মন্ত্রী। এ সময় মহাসড়কের সমস্যা নিয়ে কথা বলেন তিনি। মন্ত্রী বলেন, মহাসড়কের ৫০ শতাংশ অবৈধ দখলদারদের কবজায়। তাদের উচ্ছেদের নির্দেশ দেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, ‘আমি সবাইকে বলছি, এই দেড়টা মাস কোরবানির ঈদ পর্যন্ত আপনাদের আমি অনুরোধ করব ডিউটিটা ৯টা-৩টা না ভেবে প্রয়োজনে রাত ১২টায়ও আসতে হবে, রাত ২টায়ও আসতে হবে। এই ব্যাপারে কোনো প্রকার সমস্যা থাকলে সেটা কিন্তু জনভোগান্তির কারণ হবে। যদিও রোজার মাস, তারপরও জনস্বার্থে একটা কমিটমেন্ট নিয়ে কাজ করার জন্য আমি বলব।’

পরিবহন মালিকদের বক্তব্যের পরিপ্রেক্ষিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে নিমতলা থেকে চট্টগ্রামের অলংকার সিটি গেট পর্যন্ত সড়ক খুলে দেওয়ার জন্য তিনি টেলিফোনে চট্টগ্রামের মেয়রকে অনুরোধ জানান। এ ছাড়া ঢাকা-মুন্সীগঞ্জ সড়কে নারায়ণগঞ্জের পঞ্চবটি এলাকার সড়কটি খালে পরিণত হয়েছে, পুলিশ সুপারের এমন বক্তব্যে তাৎক্ষণিক টেলিফোনে সচিবকে জিজ্ঞাসাবাদ করেন তিনি।

মন্ত্রী আরো বলেন, আরো দুটি সেতুর কাজ শেষ হলে ঢাকা চট্টগ্রাম ফোরলেনের যানজট সমস্যার সমাধান হবে। এ জন্য আর কয়েকটা মাস ধৈর্য ধরে অপেক্ষা করতে অনুরোধ করেন তিনি। বিশ্বের সবচেয়ে আধুনিক প্রযুক্তি ব্যবহার করে এসব সেতুর কাজ চলছে বলেও জানান তিনি।

(দ্য রিপোর্ট/এমএসআর/মে ২২, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর