thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৫ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

১০ লাখ ডলারে চলচ্চিত্র ব্যবসায়ী উইনস্টাইনের জামিন

২০১৮ মে ২৬ ১১:১২:৩৪
১০ লাখ ডলারে চলচ্চিত্র ব্যবসায়ী উইনস্টাইনের জামিন

দ্য রিপোর্ট ডেস্ক : হলিউডের সাবেক চলচ্চিত্র ব্যবসায়ী হার্ভি উইনস্টাইন ১০ লাখ মার্কিন ডলারের (আট কোটি ৪৫ লাখ টাকা) মুচলেকা দিয়ে জামিনে মুক্তি পেয়েছেন। এর আগে নিউইয়র্কের একটি আদালতে ধর্ষণ ও যৌন হয়রানি মামলায় তিনি অভিযুক্ত হন। খবর- বিবিসির।

শুক্রবার আদালতে আত্মসমর্পণের পর হার্ভি তার পাসপোর্ট জমা দেন। তিনি সম্মতি ছাড়া কারো সঙ্গে যৌন সম্পর্ক করেননি বলে দাবি করেন। তার আইনজীবী জানান, তার মক্কেল দোষ স্বীকার করবেন না।

উইস্টাইনের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ আনা অভিনেত্রী রোজ ম্যাকগোয়ান বিবিসিকে বলেন, ‘এটা অত্যন্ত গুরুত্বপূর্ণ মুহূর্ত। ক্ষমতার অপব্যবহারের ওপর এটা একটা চপেটাঘাত।’ তিনি বলেন, ‘এই প্রক্রিয়ার এটা কেবল শুরু এবং আমরা শেষ পর্যন্ত যদি যেতে পারি, আমি আশা করি, আমাদের জয় হবেই।’

এ পর্যন্ত ৭০ জনের বেশি নারী উইনস্টাইনের বিরুদ্ধে ধর্ষণ ও যৌন হয়রানির অভিযোগ করেছেন। এদের মধ্যে নিউইয়র্কের আদালতে অভিযোগ মাত্র দুজন নারীর।

ম্যানহাটনের পুলিশ স্টেশনে হাজির হন উইনস্টাইন। তার সঙ্গে ছিল তিনটি বই। সেখানে ছবি তুলে এবং হাতের ছাপ নিয়ে তাকে হাতকড়া পরিয়ে আদালতে নেওয়া হয়।

আদালতে সংক্ষিপ্ত শুনানিতে বাদীপক্ষের আইনজীবী জোয়ান ইলুইজি বলেন, প্রযোজনা প্রতিষ্ঠানের সাবেক মালিক উইনস্টাইন তার ক্ষমতা, অর্থ ও অবস্থান ব্যবহার করে তরুণীদের এমন অবস্থায় নিয়ে যান যে অবস্থায় যৌন সম্পর্ক করতে পারেন।

প্রত্যক্ষদর্শীরা বলছেন, আদালতে উইনস্টাইনের চেহারা ম্লান দেখাচ্ছিল এবং আইনজীবীরা শুনানি শুরু করলে তিনি শূন্যে তাকিয়ে ছিলেন।

উইনস্টাইনের আইনজীবী বেন ব্র্যাফম্যান বলেন, ‘আমরা আশা করছি, এসব অভিযোগ থেকে খালাস পেতে আমরা দ্রুত ব্যবস্থা নেব।’ তিনি বলেন, ‘এগুলো সাংবিধানিকভাবে সঠিক নয়। আমাদের বিশ্বাস যে, এগুলোর পক্ষে কোনো প্রমাণ নেই।’

নিউইয়র্ক পুলিশ বিভাগ একটি বিবৃতিতে অভিযোগ নিয়ে সাহসিকতার সঙ্গে সামনে এগিয়ে আসা নারীদের ধন্যবাদ জানিয়েছে। নিউইয়র্কের আদালতে অভিযোগকারী দুই নারীর পরিচয় গোপন রাখা হয়েছে।

তবে দুজনের এক নারী হলেন সাবেক অভিনেত্রী লুসিয়া ইভানস। তার আইনজীবী বিষয়টি সাংবাদিকদের জানিয়েছেন। ২০০৪ সালে উইনস্টাইন তাকে জোর করে আপত্তিকর যৌন সম্পর্কে বাধ্য করে বলে অভিযোগ করেন লুসিয়া।

(দ্য রিপোর্ট/এনটি/মে ২৬, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর