thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা, বন্দরে সতর্কবার্তা

২০১৮ মে ২৬ ১২:১১:১০
বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা, বন্দরে সতর্কবার্তা

দ্য রিপোর্ট প্রতিবেদক : উত্তর বঙ্গোপসাগরে পশ্চিমা লঘুচাপের প্রভাবে ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। সেই সঙ্গে হালকা থেকে মাঝারী ধরনের বজ্রসহ বৃষ্টি হতে পারে। তবে উত্তরাঞ্চলের কোথাও কোথাও মাঝারী ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে। আর নদী বন্দরসমূহকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলেছে আবহাওয়া অধিদফতর।

শনিবার (২৬ মে) ঢাকা আবহাওয়া অফিস জানিয়েছে, রাজশাহী, রংপুর, পাবনা, বগুড়া, ময়মনসিংহ, ঢাকা, টাঙ্গাইল, ফরিদপুর, যশোর, কুষ্টিয়া, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম, কক্সবাজার এবং সিলেট অঞ্চলের উপর দিয়ে পশ্চিম/উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫-৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। সেই সঙ্গে বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে রংপুর, ময়মনসিংহ, ঢাকা ও সিলেট বিভাগে মাঝারী ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে। এ সব এলাকার নদী বন্দরসমূহকে ১ নম্বর সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

দেশের উত্তরাঞ্চলে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং অন্যত্র সামান্য বৃদ্ধি পেতে পারে। এছাড়া সারাদেশে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। পরবর্তী ৪৮ ঘণ্টায় বৃষ্টিপাতের প্রবণতা হ্রাস পেতে পারে। তবে আগামী পাঁচ দিনের শেষের দিকে বৃষ্টিপাতের প্রবণতা ফের বৃদ্ধি পেতে পারে।

শুক্রবার দেশের সর্বোচ্চ ৬৮ মিলি মিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে নীলফামারীর ডিমলায়। এছাড়া সিলেটে ৫৪ মিলি মিটার, সন্দ্বীপে ৪৩ মিলি মিটার, কুড়িগ্রামের রাজারহাটে ৩৯ মিলি মিটার, নেত্রকোনায় ২৪ মিলি মিটার এবং ঢাকা ও ময়মনসিংহে ১৮ মিলি মিটার বৃষ্টি হয়েছে।

শুক্রবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল খুলনায় ৩৫.২ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন ২২.১ ডিগ্রি সেলসিয়াস সিলেটে।

(দ্য রিপোর্ট/এনটি/মে ২৬, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর