thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

বেলের গোলটিই চ্যাম্পিয়নস লিগ ইতিহাসে সেরা (ভিডিও)

২০১৮ মে ২৭ ০৮:১৩:৫১
বেলের গোলটিই চ্যাম্পিয়নস লিগ ইতিহাসে সেরা (ভিডিও)

দ্য রিপোর্ট ডেস্ক : চলতি মৌসুমটা খুব একটা ভালো কাটেনি গ্যারেথ বেলের। শুরুতে চোটের সঙ্গে লড়েছেন। আর যখন ফিট হয়ে ফিরলেন তখন লড়ছিলেন ফর্মের সঙ্গে। সঙ্গত কারণে তাকে বেচে দিচ্ছে রিয়াল বলে রব উঠেছে। তবে চ্যাম্পিয়নস লিগের ফাইনালে জ্বলে উঠে দলটিকে যেন তা আবার ভেবে দেখার ইঙ্গিত দিলেন তিনি।

ইউরোপসেরা টুর্নামেন্টের ফাইনালি লড়াইয়ে লিভারপুলকে ৩-১ গোলে হারিয়েছে রিয়াল। এ নিয়ে প্রথম কোনো দল হিসেবে রেকর্ড টানা তিনবার মর্যাদার লিগটির শিরোপা ঘরে তুললো লস ব্লাঙ্কোজরা। জোড়া গোল করে তাদের এ কীর্তির প্রধান নায়ক বেল। এর মধ্যে আবার একটি রয়েছে বাইসাইকেল কিকে, যা লিগটির ইতিহাসে সেরা গোল বলে দাবি উঠেছে।

৬২ মিনিটে ইসকোর বদলি হিসেবে নামেন বেল। এতেই ম্যাচের ছবি পাল্টে যায়। ৩ মিনিট পর গোল করে দলকে এগিয়ে নেন ওয়েলস ফরোয়ার্ড। পরে আরও একটি গোল করেন তিনি। ৮৩ মিনিটে নিশানাভেদ করে জয় নিশ্চিত করেন এ ‘হান্ড্রেড মিলিয়ন ইউরোম্যান’।

তবে বেলের প্রথম গোলটিই নজর কেড়েছে সবার। ম্যাচের টার্নিং পয়েন্টে বাঁ প্রান্ত থেকে মার্সেলোর ক্রস পেয়ে বক্সের মধ্যে শূন্যে লাফিয়ে বাইসাইকেল কিকে গোলটি করেন তিনি। যেটিই মূলত চ্যাম্পিয়নস লিগ ইতিহাসে সেরা বলে দাবি করছেন ফুটবলবোদ্ধারা।

এবারের আসরের সেমিফাইনালে জুভেন্টাসের বিপক্ষে একই ঘরানার গোল করেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। তবে সেটিকে নাকি বেলেরটি ছাপিয়ে গেছে।

এর নেপথ্যে বিশ্লেষকদের দাবি, রোনাল্ডোর মতো অত উঁচুতে লাফাতে পারেননি বেল। তবে তার কিকের টাইমিংটা সিআর সেভেনের চেয়ে নিখুঁত। লিভারপুলের জার্মান গোলরক্ষক লরিস ক্যারিয়াস ডান দিকে ঝাঁপিয়ে পড়েও নাগাল পাননি। গাছ থেকে ঝরা পাতার মতো আশ্রয় নিয়েছে জালে।

এ গোল দেখে ডাগ আউটে জিদানের ভঙ্গিমাতেই প্রকাশ পেয়েছে, এটি যেনতেন গোল নয়। ধারাভাষ্যকার, ইউরোপিয়ান গণমাধ্যম ও সোশ্যাল মিডিয়া এ নিয়ে গরম হয়ে উঠেছে। অধিকাংশেরই মত, চ্যাম্পিয়নস লিগে এটি সেরা গোল। না হলেও অন্যতম সেরা তো হবেই!

ভিডিওটি দেখতে ক্লিক করুন

(দ্য রিপোর্ট/এনটি/মে ২৭, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

ফুটবল এর সর্বশেষ খবর

ফুটবল - এর সব খবর