thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৫ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

আওয়ামী লীগ নেতাসহ আটক সাত

খায়রুল হত্যা : নেপথ্যে ‘আধিপত্য বিস্তার’

২০১৩ নভেম্বর ০৮ ১৫:২৯:১৪
খায়রুল হত্যা : নেপথ্যে ‘আধিপত্য বিস্তার’

দিরিপোর্ট২৪ প্রতিবেদক : রাজধানীর ডেমরা থানা আওয়ামী লীগের সাংগঠনিক ও পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক খায়রুল আলম মোল্লা হত্যার নেপথ্যে সায়েদাবাদ বাসটার্মিনালে ‘আধিপত্য বিস্তার’-কে প্রধান কারণ হিসেবে চিহ্নিত করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

হত্যার ঘটনায় জড়িত সন্দেহে ইতিমধ্যে ডেমরা থানা যুবলীগ নেতা তৈয়ব আলীসহ সাতজনকে আটক করা হয়েছে। শুক্রবার সকালে রাজধানীর বিভিন্ন এলাকা থেকে তাদের আটক করা হয়।

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের উপকমিশনার (পূর্ব) মো. জাহাঙ্গীর হোসেন মাতুব্বর বলেন, ‘খায়রুল হত্যার নেপথ্যে আধিপত্য বিস্তার বেশি ভূমিকা রেখেছে। হত্যার রহস্যে এখানো অন্য কোনো ক্লু পাওয়া যাচ্ছে না। তবে তদন্ত চলছে।’

তিনি আরো বলেন, ‘হত্যার ঘটনায় জড়িত সন্দেহে এখন পর্যন্ত সাতজনকে আটক করা হয়েছে। তাদের জিজ্ঞাসাবাদ শেষে গ্রেফতার দেখানো হতে পারে। তবে বিষয়টি প্রমাণিত না হলে তাদের ছেড়ে দেয়া হবে।

আটকদের মধ্যে আওয়ামী লীগ নেতারা আছেন কিনা-এমন প্রশ্নের জবাবে ডিসি (ডিবি) বলেন, ‘স্থানীয় কয়েকজনকে আটক করা হয়েছে। তাদের মধ্যে আওয়ামী লীগ নেতারাও রয়েছেন। তবে তদন্তের স্বার্থে নাম প্রকাশ করা যাচ্ছে না।’

উল্লেখ্য, মতিঝিলের সমবায় ব্যাংক ভবনে বৃহস্পতিবার সন্ধ্যায় খায়রুল আলম মোল্লা (৪৫) খুন হন। দুই সহযোগীকে নিয়ে তিনি সমবায় ব্যাংকের চেয়ারম্যান ও যুবলীগ নেতা মহিউদ্দিন মাহির সঙ্গে দেখা করতে যান। সাক্ষাৎ শেষে ফেরার পথে সিঁড়িতে তাকে ধারালো অস্ত্র দিয়ে জখম করে দুর্বৃত্তরা। পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় হত্যা মামলা দায়েরের প্রক্রিয়া চলছে বলে জানিয়েছেন মতিঝিল থানার ওসি এবিএম ফরমান আলী।

(দিরিপোর্ট২৪/কেজেএন/এমএনডি/এমসি/এমএআর/নভেম্বর ০৮, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর