thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

রাজধানীর কাঁচাবাজারে দামের তারতম্য

২০১৩ নভেম্বর ০৮ ১৫:৪৩:৩১
রাজধানীর কাঁচাবাজারে দামের তারতম্য

দিরিপোর্ট২৪ প্রতিবেদক : সপ্তাহ শেষে নিত্যপণ্যের বাজারে দামের বেশ তারতম্য লক্ষ্য করা গেছে। আলু, মসুর ডাল ও দেশি মুরগির দাম কিছুটা বেড়েছে বলে জানান রাজধানীর বিভিন্ন বাজারের ব্যবসায়ীরা। তবে চাল, পেঁয়াজ, সয়াবিন ও মসলার দাম আগের মতোই আছে।

রাজধানীর বিভিন্ন বাজার ঘুরে দেখা গেছে, আলু প্রতি কেজি ২২ থেকে ২৪ টাকা বিক্রি হচ্ছে। গত সপ্তাহে দাম ছিল ২০ টাকা কেজি। কারওয়ানবাজারের কয়েকজন ব্যবসায়ী জানান, হরতালের কারণে রাজধানীতে আলুর আমদানি কমে যাওয়ায় দাম বেড়েছে।

কাঁচা সবজির মধ্যে লাউ প্রতি পিস ৬০ টাকা, বেগুন ৫০, দেশি টমেটো ১০০, ফুলকপি ৩০, শিম ৬০, শসা (দেশি)৪০-৪৫ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

গত সপ্তাহে প্রতি কেজি শসা বিক্রি হয়েছে ৫০ টাকা কেজি। এ ছাড়া শিম ৭০ টাকা ও বরবটি ১২০ টাকা কেজি বিক্রি হয়েছে বলে জানা গেছে। টমেটো ও গাজরসহ বেশ কয়েকটি সবজির দাম বেড়েছে বলে জানালেন হাতিরপুল বাজারের ব্যবসায়ী আব্দুল বসির।

হরতালের পরে চালের দামে কিছুটা স্বাভাবিকতা এসেছে বলে জানান ব্যবসায়ীরা। রাজধানীর হাতিরপুল বাজারের একজন ব্যবসায়ী জানান, গত সপ্তাহের মতোই রয়েছে চালের দাম। মিনিকেট ৪৬-৪৭ টাকা ও নাজিরশাইল ৪০-৪২ টাকা কেজি বিক্রি হচ্ছে।

মাছ ও মাংসের মধ্যে দেশি মুরগির দাম বেড়েছে বলে জানান ব্যবসায়ীরা। দেশি মুরগি বিক্রি হচ্ছে ২২০-২৪০ টাকা দরে। হাতিরপুল বাজারের মুরগি ব্যবসায়ী সাইদুর রহমান জানান, দেশি মুরগির দাম গত সপ্তাহের চেয়ে বেড়েছে। এ ছাড়া ব্রয়লার মুরগি ১৩০ টাকা, গরু ৩০০ ও খাসির মাংস প্রতি কেজি ৪৫০ টাকা দরে বিক্রি হচ্ছে। মাছের মধ্যে বাজারভেদে ইলিশ ৩৫০-৪০০ টাকা কেজি বিক্রি হচ্ছে।

ধানমন্ডির ৮ নম্বর রোড থেকে রাজধানীর হাতিরপুলে বাজার করতে আসা মোহাম্মদ মিন্টু জানান, মাছের দাম স্বাভাবিকের তুলনায় অনেক বেশি।

(দিরিপোর্ট/এএইচএস/এএস/এমডি/নভেম্বর ০৮, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর