thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৫ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

রংপুরে সব বেসরকারি হাসপাতালে চিকিৎসাসেবা বন্ধ

২০১৮ জুন ০৪ ০৯:২৮:০৮
রংপুরে সব বেসরকারি হাসপাতালে চিকিৎসাসেবা বন্ধ

রংপুর প্রতিনিধি : ভুল চিকিৎসায় শিশু মৃত্যুর অভিযোগে অস্ত্রোপচারকারী চিকিৎসককে গ্রেপ্তারের প্রতিবাদে রংপুর নগরীর সকল বেসরকারি হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে চিকিৎসাসেবা বন্ধ করে দিয়েছে চিকিৎসকরা। এতে চরম বিপাকে পড়েছেন হাসপাতাল ও ক্লিনিকগুলোতে চিকিৎসা নিতে আসা রোগীরা।

সোমবার (৪ জুন) সকাল থেকে এ কর্মসূচি পালন করছেন আন্দোলনকারী চিকিৎসকরা।

এর আগে শনিবার ভুল চিকিৎসায় আল সিয়াম (৬) নামের শিশু মৃত্যুর অভিযোগে শিশুটির বাবা নগরীর সেন্ট্রাল ক্লিনিকের চিকিৎসক ও প্রাইম মেডিকেল কলেজ হাসপাতালের নাক কান ও গলা রোগ বিভাগের প্রধান প্রফেসর ডা. আব্দুল হাইয়ের বিরুদ্ধে মামলা করে। পরে পুলিশ তাকে গ্রেপ্তার করে।

গাইবান্ধা জেলার গোয়ালী গ্রামের রেজ্জাকুল মিয়ার ৬ বছরের ছেলে আল সিয়ামকে শনিবার সকাল ১১টার দিকে গলার টনসিল নিরাময়ের জন্য রংপুর নগরীর ধাপ এলাকায় অবস্থিত বেসরকারি ক্লিনিক সেন্ট্রাল হাসপাতালে নাক, কান ও গলা বিশেষজ্ঞ ডা. আব্দুল হাই এর কাছে যান। ডাক্তার হাই ১৮ হাজার টাকায় অপারেশনের চুক্তিতে দুপুর ২টার দিকে অপারেশন করার জন্য সিয়ামকে অপারেশন থিয়েটারে নিয়ে যান। অপারেশনের পূর্বেই এনেস্থিসিয়া করার পর পরেই শিশুটি মারা যায়।

ঘটনাটি জানাজানি হলে বিক্ষুব্ধ জনতা এবং স্বজনরা ক্লিনিক ভাংচুর করে। অবস্থা বেগতিক দেখে ক্লিনিকের মালিক কর্মচারী ও ডাক্তার ক্লিনিক থেকে পালিয়ে যায়।

(দ্য রিপোর্ট/এনটি/জুন ০৪, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর