thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

রংপুর ও গোপালগঞ্জে পুলিশের গুলিতে নিহত ২

২০১৮ জুন ০৫ ১০:১৩:০৯
রংপুর ও গোপালগঞ্জে পুলিশের গুলিতে নিহত ২

রংপুর ও গোপালগঞ্জ প্রতিনিধি : রংপুরের কাউনিয়ায় ও গোপালগঞ্জের কাশিয়ানীতে পুলিশের গুলিতে দুইজন নিহত হওয়া খবর পাওয়া গেছে। পুলিশের দাবি, রংপুরের কাউনিয়া নিহত ব্যক্তি মাদক ব্যবসায়ী ও গোপালগঞ্জের কাশিয়ানীতে নিহত ব্যক্তি ডাকাত দলের সদস্য।

মঙ্গলবার (৫ জুন) ভোর সাড়ে ৩টার দিকে এ দু’টি ‘বন্দুকযুদ্ধের’ ঘটনা ঘটে।

রংপুরের কাউনিয়া উপজেলার হারাগাছ এলাকায় পুলিশের সঙ্গে তথাকথিত ‘বন্দুকযুদ্ধে’ রবিউল ইসলাম নামে এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছে।

পুলিশ সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে তারা জানতে পারে একদল মাদক ব্যবসায়ী হারাগাছ এলাকায় অবস্থান করছে । পরে পুলিশের একটি দল ঘটনাস্থলে গেলে মাদক ব্যবসায়ীরা পুলিশকে লক্ষ্য করে গুলি করলে পুলিশও পাল্টা গুলি চালায়। এতে মাদক ব্যবসায়ী রবিউল ইসলাম নিহত হয় এবং অন্যান্য মাদক ব্যবসায়ীরা পালিয়ে যায়। পরে ঘটনাস্থল থেকে বেশ কিছু মাদক দ্রব্য উদ্ধার করা হয়েছে।

কাউনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল আজিজ গণমাধ্যমকে জানান, নিহত রবিউল ইসলাম একজন কুখ্যাত মাদক ব্যবসায়ী। তার নামে ১০টি মাদক আইনে মামলা রয়েছে। তার লাশ রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

এদিকে গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলায় ডাকাতি করতে গিয়ে পুলিশের গুলিতে তোতা মন্ডল (৪৫) নামে এক ডাকাত নিহত হয়েছে। এ সময় গ্রেফতার করা হয়েছে আরও দুই ডাকাতকে।

মঙ্গলবার ভোর সাড়ে তিনটার দিকে ঢাকা-খুলনা মহাসড়কের ধুসর ব্রিজ এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত ডাকাত তোতা মন্ডল রাজবাড়ী জেলার পাংশা উপজেলার চর বিকরা গ্রামের খবির উল্লাহ মন্ডলের ছেলে। গ্রেফতার দুই ডাকাত ডাকাত হলো- রাজবাড়ী জেলার শ্রীপুর গ্রামের কাশেম মন্ডলের ছেলে হারান মন্ডল (৩০) ও ঝিনাইদহ জেলার ৩নং পানির ট্যাংকিপাড়ার রজব আলীর ছেলে আবির হাসান (৩২)।

কাশিয়ানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আজিজুর রহমান গণমাধ্যমকে জানান, সোমবার দিবাগত রাত সাড়ে তিনটার দিকে ঢাকা-খুলনা মহাসড়কের ধুসর ব্রিজের কাছে রাস্তায় গাছ ফেলে ট্রাক ও বাসে ডাকাতি করছিল ৭-৮ সদস্যের ডাকাত দল। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে আসলে ডাকাত সদস্যরা ভাটিয়াপাড়ার দিকে রেললাইন ধরে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। পরে পুলিশ ও স্থানীয় জনতা তাদের পিছু নেয়। এসময় ডাকাত সদস্যরা পুলিশকে লক্ষ্য করে পাথর ছুঁড়তে থাকে।তাদের ছোড়া পাথরের আঘাতে পুলিশ কনস্টেবল আজিজুল আহত হয়। এসময় পুলিশ আত্মরক্ষার্থে গুলি ছুড়লে তোতা মন্ডলের পায়ে গুলিবিদ্ধ হয় এবং তাকেসহ অন্য দুই ডাকাত সদস্যকে গ্রেফতার করা হয়। পরে খুলনা মেডিক্যাল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় তোতা মন্ডল।

তিনি আরও জানান, আহত ডাকাতদের চিকিৎসা দেওয়া হচ্ছে। ময়না তদন্ত শে‌ষে নিহত ডাকাত সদ‌স্যের লাশ তার পরিবারের কা‌ছে হস্তান্তর করা হবে।

(দ্য রিপোর্ট/এনটি/জুন ০৫, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর